Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ভবের বাজারে অগ্নিকান্ড, প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২১, ০৬:৩০ এএম


ভবের বাজারে অগ্নিকান্ড, প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ভবের বাজারে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। এতে দুটি বসতবাড়ি ও দোকানসহ ১০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিবাগত রাত তিনটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে নগদ টাকা ও মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।

স্থানীয়রা জানায়, বাজারের মেসার্স হাদিস রাইস মিল থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষনিকভাবে ওই আগুন পাশের একটি কাঠের দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীরা আগুন নিভানোর চেষ্টা করলেও ততক্ষণে একটি কাপড়ের দোকান, একটি তেলের দোকান ও বাজারে বসবাসরত আব্দুল বারেক এবং আতিকুল ইসলামের বসতঘরসহ কয়েকটি দোকান আগুনে ভস্মীভূত হয়ে যায় । 

খবর পেয়ে নেত্রকোনা থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩টি ইউনিট এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বাজার কমিটির সভাপতি হাসানুজ্জামান লিটন ও স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে রাইস মিলে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

খবর পেয়ে শুক্রবার (৯ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, পূর্বধলা উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ও স্থানীয় গোহালাকান্দা ইউপি চেয়ারম্যান সায়েদ আল-মামুন শহিদ ফকির ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন।

আমারসংবাদ/এএসএম