Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরও করোনাক্রান্ত আ.লীগ নেতা

শেরপুর প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২১, ০৮:৫০ এএম


টিকার দ্বিতীয় ডোজ নেয়ার পরও করোনাক্রান্ত আ.লীগ নেতা

শেরপুরে দ্বিতীয় ধাপে করোনা টিকা নেওয়ার পর করোনায় আক্রান্ত হলেন এড ভোকেট চন্দন কুমার পাল। তিনি গত ৭ ফেব্রোয়ারি প্রথম করোনা টিকা নিয়েছিলেন। হিসেব অনুযায়ী ৮ সাপ্তাহ পর বৃহস্পতিবার (৮ এপ্রিল) তিনি দ্বিতীয় ডোজ গ্রহণ করেন।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে এড ভোকেট চন্দন কুমার পাল সহ ৫ জনের নমুনা পরীক্ষায় পাঠানো হলে সেখানে পজেটিভ আসে। নতুন শনাক্তদের মধ্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি ও সদর উপজেলার ৪ জন রয়েছেন।

এদিকে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীম হোসেন জানান, চন্দন কুমার পাল বর্তমানে শহরের পুরাতন গরুহাটি এলাকার নিজ বাসায় আইসোলেশনে আছেন। তিনি সুস্থ রয়েছেন এবং দ্রুত আরোগ্য কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন।

টিকা নেওয়ার পরও করোনা পজেটিভের বিষয়ে শেরপুরের সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, টিকার প্রথম ডোজ নেওয়ার পর মানুষের শরীরে ৩০ ভাগ প্রতিরোধ শক্তি তৈরি হয়। আর দ্বিতীয় ডোজ নেওয়ার পর ৯০ ভাগ প্রতিরোধ শক্তি তৈরি হয়। কাজেই প্রথম ধাপ টিকা নেওয়ার পর স্বাস্থ্যবিধি মেনে না চললে করোনা হতে পারে।

তবে এটা প্রমাণিত যে, করোনার প্রথম ধাপের টিকা নেওয়ার কিছুদিন পর পজেটিভ হলে সেটা শরীরে ততোটা প্রভাব ফেলতে পারে না। তবে তিনি করোনা প্রতিরোধে সবাইকে নিয়মিত মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬৩৪ জন, যা নমুনা পরীক্ষার ৬.৭১ ভাগ। এই সময়ে সুস্থ হয়েছেন ৫৮৫ জন, যা মোট আক্রান্তের ৯৩.৮ ভাগ। আর ১৩ জনের মৃত্যু হয়েছে, যা মোট আক্রান্তের ২ ভাগ। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ৩৬ জন করোনা আক্রান্ত রোগী রয়েছেন। 

এ পর্যন্ত জেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৯ হাজার ৩৬৬ জনের। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৯ হাজার ৩৫০ জনের। রিপোর্ট অপেক্ষমাণ রয়েছে ১৬ জনের। 

এছাড়া জেলায় মোট টিকা নিয়েছেন ৩৩ হাজার ২৮৭ জন। এর মধ্যে কোভিড-১৯ এর প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন ৩২ হাজার ৭৩৪ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৫৩ জন।

আমারসংবাদ/কেএস