Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাদুল্লাপুরে সাক্ষীর উপর বিবাদীর হামলা

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি 

এপ্রিল ৯, ২০২১, ১০:২৫ এএম


সাদুল্লাপুরে সাক্ষীর উপর বিবাদীর হামলা

গাইবান্ধার সাদুল্লাপুরের ইদিলপুর ইউনিয়নের চকনদী গ্রামে রাজা মিয়ার বসতবাড়ির সাড়ে ৩ শতাংশ জমি জবরদখলের অভিযোগ এনে রহিদুল ইসলাম গংকে আসামি করে সাদুল্লাপুরের ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রে চকনদী গ্রামের মৃত্যু দেলবর আলীর পুত্র রাজা মিয়া একটি অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত কর্মকর্তা ২ এপ্রিল উক্ত গ্রামে গিয়ে প্রাচীর ভাঙার কারণ এবং কে ভেঙেছে এমন তথ্য চকনদী গ্রামের মৃত্যু আবু হোসেনের পুত্র শাহালম (৪৫) এর নিকট জানতে চায়। সেই যা দেখেছে ও শুনেছে তা তদন্ত কর্মকর্তা কে বলে দেয়। 
  
এর পরের দিন বিবাদী গন সাক্ষী দেয়ার জেরে শাহাআলম (৪৫) এর উপর অতর্কিত হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্য এলোপাতাড়ি ভাবে আঘাত করে রক্তাক্ত জখম ও দুটি দাঁত ভেঙে দেয়।

সাক্ষীর আত্মচিৎকারে এলাকাবাসীরা এগিয়ে আসলে বিবাদীরা তাকে গেটের বাহিরে ফেলে দিয়ে গেট লাগিয়ে দেয়। এলাকাবাসী ও স্বজনরা তাকে উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

তদন্ত কর্মকর্তাকে সত্যি কথা বলায় বিবাদীরা সাক্ষীর শাহালমের উপর বর্বরোচিত হামলা চালিয়েছে বলে বাদী রাজা মিয়া ৬ এপ্রিল সাদুল্লাপুর থানায় ২ জনকে আসামি করে দায়েরকৃত মামলায় উল্লেখ করেন। 

৬ এপ্রিল দায়েরকৃত মামলা সূত্রে জানা যায় যে, ইদিলপুর ইউনিয়নের চকনদী গ্রামের দুলা মিয়ার পুত্র  রহিদুল ইসলাম (৪০) ও ১ নং আসামি রহিদুলের পুত্র রিয়াদ বাবু (২০) সাক্ষী শাহা আলমের উপর ৩ এপ্রিল বিকালে পায়ে হেটে  বাজারে যাওয়ার পথে আসামিদ্বয় নিজ বাড়ির ভিতরে টেনে হেঁচড়ে নিয়ে হত্যার উদ্দেশ্য এলোপাতাড়ি ভাবে লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে থাকে। তার আত্মচিৎকারে এলাকাবাসীরা  এগিয়ে আসলে সে প্রাণে বেঁচে যায়। 

হামলায় শাহা আলমের মূখের উপরের পাটির দুটি দাঁত পড়ে যায় ঠোঁটে চারটি সেলাই এবং ধারালো অস্ত্রের আঘাতে বাম হাতের তরজুনী আঙ্গুল তালু কেটে যায় সেখানে ৮ টি সেলাই করেছে চিকিৎসক।

সরজমিনে উক্ত এলাকায় গেলে একাধিক গ্রামবাসী বলেন, আসামি রহিদুল ও তার ছেলে রিয়াদ এলাকায় অনেকটা বেপরোয়া হয়ে উঠেছে। গ্রামের নিরীহ মানুষের সাথে ঝগড়া বিবাদ সহ প্রায়ই দাঙ্গা হাঙ্গামার করে এলাকার শান্তি নষ্ট করছে। তাদের বিচারের দাবি করে এলাকাবাসী। 

তাছাড়া আহত শাহালমের সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। মাথায় এলোপাতাড়ি আঘাতের কারণে মাথা ফুলে যাওয়ায়  চিকিৎসক তাকে মাথার সিডিস্ক্যান করার জন্য পরামর্শ প্রদান করছেন।

অভিযোগ সম্পর্কে মামলার তদন্ত কর্মকর্তা ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই আজিজুর রহমান বলেন, মামলা হয়েছে আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

অভিযোগের বিষয়টি আরো নিশ্চিত করেন সাদুল্লাপুরে থানার ওসি মাসুদ রানা। 

আমারসংবাদ/কেএস