Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বেলকুচিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জেল, জরিমানা

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২১, ১০:৪৫ এএম


বেলকুচিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জেল, জরিমানা

সিরাজগঞ্জের বেলকুচিতে অবৈধভাবে বালু উত্তোলন করে যমুনা নদীর আজগড়া বেরিবাঁধ ও সরকারি ভেটেনারী কলেজ ও মৎস্য ইনস্টিটিউট ক্ষতিগ্রস্ত করার দায়ের এক বালু ব্যবসায়ীকে ১৫ দিনের জেল ও ট্রাক মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে বেলকুচি উপজেলার এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রিট সহকারী কমিশনার (ভূমি) এস এম রবিন শীষ এই জরিমানা করেন।

জানা গেছে, উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজগড়া বেরিবাঁধে স্থানীয় প্রভাবশালী দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী হাজী বদিউজ্জান ফকির, তার ভাই আব্দুল মান্নান ফকির প্রভার খাটিয়ে বেরিবাঁধের নিকট থেকে ও বালু তুলে ট্রাক দিয়ে উপজেলার বিভিন্ন জায়গাতে বিক্রি করছে। তারা প্রকাশ্যে না থেকে আড়ালে থেকে এই কার্যকম চালিয়ে যাচ্ছে।

দণ্ডপ্রাপ্ত বালু ব্যবসায়ী বেলকুচি পৌর এলাকার ক্ষিদ্রমাটিয়া গ্রামের মৃত গনজের আলীর ছেলে আয়ুব আলী (৪০) ও ট্রাক মালিক নুরনবীকে ৫০ হাজার টাকা জরিমান করেছেন।

উপজেলার এক্সিকিউটিভ ম্যাজেস্ট্রিট সহকারী কমিশনার (ভূমি) এস এম রবিন শীষ জানান, আজগড়া বেরিবাঁধ এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে বেরিবাঁধ সহ সরকারি ভেটেনারী কলেজ ও মৎস্য ইনস্টিটিউট ঝুঁকি বৃদ্ধি করায় একজনকে বালু ভর্তি ট্রাকসহ আটক করি। এ ধরনের অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। এ ব্যাপারে কাউকে ছাড় দেওয়া হবে না।

আমারসংবাদ/কেএস