Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

লঞ্চ ডুবি: ৫ কর্মচারী ২ দিনের রিমান্ডে

নারায়নগঞ্জ সদর প্রতিনিধি  

এপ্রিল ৯, ২০২১, ০১:১০ পিএম


লঞ্চ ডুবি: ৫ কর্মচারী ২ দিনের রিমান্ডে

নারায়নগঞ্জ শীতালক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় চায়না ব্রিজের নিকটে বেপরোয়া গতিতে সাবিত আল হাসান ডুবিয়ে ৩৬ জন যাএী হত্যার অভিযোগে আটকএসকেএল-৩ এর গ্রেপ্তার হওয়া ১৪ জন কর্মচারির মধ্যে ৫ জনের বিরুদ্ধে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। এছাড়াও বাকী নয়জন আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

শুক্রবার (৯ এপ্রিল) বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ূন কবীর এ আদেশ দেন। 

রিমান্ড প্রাপ্তরা হলেন, জাহাজের মাস্টার ওয়াহিদুজ্জাম (৫০), সুকানি আনোয়ার মল্লিক (৪০), জাহাজের চালক মজনু মোল্লা (৩৮), গ্রীজার হ্রদয় হাওলাদার (২০) ও গ্রীজার ফারহান মোল্লা (২৭)।

কারাগারে পাঠানো বাকী আসামিরা হলেন- জাহাজের সুকানী নাজমুল, লস্কর রকিবুল, গ্রীজার ডেক টেন্টাইল আব্দুল্লাহ, বাবুচি বাশার, নুর ইসলাম, সাগর, আলিফ, সাকিব। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জাম।

উল্লেখ্য, গেল রোববার সন্ধায় নারায়নগঞ্জ লঞ্চঘাট থেকে যাএী নিয়ে মুন্সিরগঞ্জে যাওয়ার পথে কয়লাঘাট এলাকায় একটি কোস্টার জাহাজ লঞ্চটিকে ধাক্কা দিলে লঞ্চটি নদীতে ডুবে যায়। লঞ্চটিতে প্রায় অর্ধশতাধিক যাত্রী ছিল। ঐদিন রাতের ৫ নারীর মরদেহ উদ্ধারসহ এ পর্যন্ত ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। পরে এ ঘটনায় বিআইডব্লিউটিএ নারায়নগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক বাবু লাল বৈদ্য অজ্ঞত আসামি করে একটি মামলা দায়ের করেছেন। পরে বৃহস্পতিবার ঘাতক জাহাজটিকে আটক করে পুলিশ।

আমারসংবাদ/কেএস