Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ঘোড়াঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৯৭ পরিবারের মাঝে গরু বিতরণ

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

এপ্রিল ১০, ২০২১, ০৮:১০ এএম


ঘোড়াঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ৯৭ পরিবারের মাঝে গরু বিতরণ

দিনাজপুরের ঘোড়াঘাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৯৭টি পরিবারের মাঝে সরকারী বরাদ্দের গরু বিতরণ করেছেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক।

শনিবার (১০ এপ্রিল) সকালে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের আয়োজনে ঘোড়াঘাট সরকারী কলেজ মাঠে সমতল ভূমিতে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণীসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় এসব গরু বিতরণ করেছেন তিনি।

পরিবারগুলোর মাঝে গরুর পাশাপাশি গরু গুলো যথাযথভাবে লালন পালনের জন্য ১২৫ কেজি দানাদার গোখাদ্য, গরুর আবাস ঘরের জন্য ৫টিন, ৪টি সিমেন্টের পিলার এবং ১৯০ পিস ইট বিতরণ করা হয়।

একই সময় উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ক্যান্সার, জন্মগত হ্নদরোগ ও থ্যালাসেমিয়া সহ বেশ কয়েকটি রোগে আক্রান্ত দুস্থ রোগীদের মাঝে অর্থ সহায়তার চেক বিতরণ করেছেন সাংসদ শিবলী সাদিক।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম, ঘোড়াঘাট সরকারী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিম উদ্দিন এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল আওয়াল প্রমুখ।

আমারসংবাদ/এআই