Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

রুহিতপুরে ব্রিজের গোড়ায় মাটি না থাকায় ভোগান্তি

এপ্রিল ১০, ২০২১, ০৯:৫০ এএম


রুহিতপুরে ব্রিজের গোড়ায় মাটি না থাকায় ভোগান্তি

ঢাকার কেরানীগঞ্জ মডেল থানাধীন রুহিতপুর ইউনিয়নে কাঁচা রাস্তায় শাক্তা ইউনিয়নের দক্ষিণ রামেরকান্দার সাথে সংযোগ স্থাপনকারী সিংহ নদীর উপর নির্মিত ব্রিজের গোড়ায় মাটি না থাকায় ভোগান্তিতে পড়েছে দুটি ইউনিয়ন সহ এই রোডে চলাচলকারী হাজারও পথচারী। 

ব্রিজটির পাশাপাশি রুহিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে আওয়ামী লীগ নেতা শেখ শাহাবুদ্দিন সাহার বাড়ী পর্যন্ত মাত্র কয়েকশ মিটারের ছোট রাস্তাটির সামান্য সংস্কারের অভাবে বহুদিন ধরে চরম কষ্টে, অতিরিক্ত সময় ও টাকা খরচ করে প্রতিদিন যাতায়াত করছে এই এলাকার মানুষ। 

গুলিস্তান-বান্দুরা রোডের ব্যস্ততম স্থান রুহিতপুর বাজারে অধিকাংশ সময় যানজট লেগে থাকায় ব্রিজ ও রাস্তাটি সংস্কার অতি জরুরি। এটি হলে দুই এলাকার মানুষ ছাড়াও পাশের কয়েকটি গ্রামের মানুষ বাজারের যানজট কাটিয়ে অতি সজজে এবং কম খরচে যাতায়াত করতে পারবে।

অন্যদিকে রুহিতপুর বাজার মুরগী পট্রি হয়ে রামেরকান্দা -কলাতিয়া রোডে চলাচলকারী পথচারীরাও বহু কষ্টে যাতায়াত করছে। এই রাস্তার পুরাতন ব্রিজটি ভেঙে নির্মিত নতুন ব্রিজের গোড়ায়ও মাটি নেই নির্মাণের পর থেকে। তাই এই রোডটিও কাজে লাগছে না এলাকাবাসীর।

এলাকাবাসীরা জানান, আমরা এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে মৌখিকভাবে অনেকবার বলেছি কিন্তু তারা পরিষদের তহবিলে অর্থ না থাকায় কিছু করতে পারবেন না বলে অপারগতা প্রকাশ করেছেন। রাস্তাটি অতিরিক্ত খারাপ হলে যে ব্যবস্থা নেন তারা তাও বেশিদিন স্থায়ী হয় না। আমরা এ দুর্ভোগের পরিত্রাণ চাই।

রুহিতপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আলমগীর হোসেন জানান, আমার এলাকা অনুযায়ী বাজেট কম থাকায় কাজটি গুরুত্বপূর্ণ হওয়া সত্যেও কোনো প্রকল্প দিতে পারিনি। সামনে বাজেটে সংযোগ সড়কটি মেরামত করে দিবো, ইনশাআল্লাহ। 

রুহিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল আলী জানান, ব্রিজের গোড়ায় মাটি ভরাট করাও ব্রিজ নির্মাতাদের কাজ যদিও তারা তা করেনি। দু'টি ব্রিজের একটি নতুন আর অন্যটিতে একাধিকবার মাটি দেয়া হয়েছে। বৃষ্টিতে গোড়ার মাটি চলে গেছে। শীগ্রই আমরা উপজেলা চেয়ারম্যান এর মাধ্যমে  রাস্তা দুটি মেরামত করে দিবো।

আমারসংবাদ/এআই