Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কালিয়াকৈরে সরকারি বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর)প্রতিনিধি

এপ্রিল ১১, ২০২১, ০৬:৫৫ এএম


কালিয়াকৈরে সরকারি বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ

গাজীপুরের কালিয়াকৈরে সরকারি বন বিভাগের জমির দখল করে ঘরবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। 

দখলের বিষয়টি বন কর্মকর্তাদের একাধিকবার জানানোর পরও অজ্ঞাত কারণে বন বিভাগ নীরব ভূমিকা পালন করছে। 

সরেজমিন পরিদর্শনে গিয়ে জানা যায়, রাখালিয়াচালা এলাকার এক শ্রেণীর দালাল চক্র ও বন বিভাগের সাথে যোগসাজসে সরকারি বনের জমি দখল করে ঘরবাড়ি নির্মাণের রমরমা ব্যবসা করছে।

কালিয়াকৈর রেঞ্জের মৌচাক বিট অফিসের আওতায় রাখালিয়াচালা ঘেসুর টেক একসময় গজারি বনের অরণ্য ছিল কিন্তু সেখানে ঘেসো মিয়া ও তার পরিবার বিভিন্ন লোকদের নিকট থেকে মোটা অংকের টাকার বিনিময়ে বনের জমি বিক্রি করে বাড়িঘর তৈরি করে দিচ্ছে অবাধে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাখালিয়াচালা গেসুর টেক এলাকা আমজাদ হোসেনের ২০ হাত আধাপাকা ঘর, শুকুর আলীর ২৫ হাত টিনশেড ঘর এবং ফাতেমার মা নামের ব্যক্তি ৩০ হাত ঘর নির্মাণ করছে। 

এছাড়াও মৌচাক সাহেব আলী মার্কেট এলাকায় বাচ্চু ১২ হাত ছাপড়া, উজ্জল ডিমারকেশন ছাড়া ঘরের কাজ করছে, ভান্নারা সাব বিট এর আওতায় আলিফ গার্মেন্টস এলাকায় শাহাদাত বনের জায়গার গজারি গাছ কেটে দোকানঘর এবং সিরাজ ১৪ হাত ছাপড়া ঘর নির্মাণ করেছে।

মৌচাক বিট কর্মকর্তা মুশফিকুর রহমান মানিক বলেন, গতকাল ওই এলাকায় আমরা গিয়েছিলাম। আমাদের বন প্রহরী স্টাফদেরকে এলাকাবাসী তোপের মুখে রেখেছে। আবার কয়েক দিন আাগে ভান্নরা এলাকায় আমি সহ আামার স্টাফ মার খেয়েছি। এখান কার মানুষ খারাপ। 

এ ব্যাপারে গাজীপুর সহকারী বন সংরক্ষক সাজেদুল ইসলাম বলেন অবৈধ দখলদার কাউকে ছাড় দেয়া হবে না।

আমারসংবাদ/এআই