Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

শেরপুরে মাস্ক না পরায় জরিমানা     

শেরপুর প্রতিনিধি

এপ্রিল ১১, ২০২১, ১১:১০ এএম


শেরপুরে মাস্ক না পরায় জরিমানা     

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশ লকডাউন ঘোষণা করে সরকার। সোমবার থেকে সারাদেশের ন্যায় শেরপুরেও লকডাউনের শেষ দিন। কিন্তু লকডাউন অমান্য করে মাস্ক ব্যবহার না করা, মুখে মাস্ক ব্যবহার না করে বেপোয়ারা মোটরসাইকেল চালানোতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ছয়জন কে জরিমানা করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পযর্ন্ত শেরপুর সদর উপজেলা পরিষদের সামনে স্বাস্থ্যবিধি না মেনে মুখে মাস্ক না থাকায় ৬টি মামলায় ৩ হাজার ৫শত টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শেরপুর সদর উপজেলা নিবার্হী অফিসার মোঃ ফিরোজ আল মামুন ও সহকারি কমিশনার (ভূমি) তনিমা আফরাত।
 
শেরপুর সদর উপজেলা নিবার্হী অফিসার মোঃ ফিরোজ আল মামুন বলেন, ১৮৬০ সনের (২৬৯) ধারা মোতাবেক মোঃ দুলাল মিয়া নারায়নপুর মোঃ বাদশা মিয়া শেরপুর মধ্য বয়রা, মোঃ রাসেল মিয়া অষ্টিমিতলা, মোশারফ হোসেন টাঙ্গাইল, মোঃ খলিল মিয়া তারাকান্দি টাকা বিপুল মিয়া (মাগুরা) এ ৬জন কে জরিমানা করা হয়।

সহকারি কমিশনার সহকারি কমিশনার ভূমি তনিমা আফরাত বলেন, ‘আমরা সবাই মিলে করোনা প্রতিরোধ করছি। এজন্য সচেতনতা জরুরি। করোনার সংক্রমণ রোধে সরকারের সকল নির্দেশনা মেনে চলা উচিত। মাস্ক ছাড়া কেউ বাহিরে বের হবেন না। সরকারি নির্দেশনা অমান্য করে কেউ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখবেন না।’

সরকারি, বে-সরকারি ও এনজিওগুলোর অফিস সিমিত পরিসরে খোলা রয়েছে। শহরের মধ্যে অতিরিক্ত ইজিবাইক থাকায় মাঝে মধ্যে যানজটের সৃষ্টি হতে দেখা গেছে।

আমারসংবাদ/কেএস