Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সখীপুরে প্রাণী সম্পদের ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

আমিনুল ইসলাম, সখীপুর (টাঙ্গাইল)

এপ্রিল ১২, ২০২১, ০৮:৩৫ এএম


সখীপুরে প্রাণী সম্পদের ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কেন্দ্রের উদ্বোধন

করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে টাঙ্গাইলের সখীপুরে ভ্রাম্যমাণ, মুরগী, দুধ ও ডিম বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। 

উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে, ডেইরি ও পোল্ট্রি ফারমার্স এসোসিয়েশনের বাস্তবায়নে এলডিডিপি প্রকল্পের সহযোগিতায় এ বিক্রয় কেন্দ্রের উদ্বোধন করা হয়।

সোমবার (১২ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চিত্রা শিকারীর সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, প্রেসক্লাবের সভাপতি শাকিল আনোয়ার, এলইও ডা. কানিজা ইয়াসমিন, ডা. একরামুল হকসহ প্রাণিসম্পদ দপ্তর কর্মকর্তা-কর্মচারী ও খামারিরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল জলিল মিয়া জানান, করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণীজ পুষ্টি নিশ্চিত করণে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বেচা কেনা শুরু হয়েছে। প্রতি কেজি সোনালী মুরগী ২৫০ টাকা, ডিম প্রতি হালী ২৬ টাকা, দুধ প্রতি লিটার ৫০ টাকা দরে বিক্রি করা হবে। 

এ কার্যক্রম চলবে আগামি ১০ দিন। প্রথমেই উপজেলা সরকারি দপ্তরের বিভিন্ন কর্মকর্তারা নগদ মুল্য দুধ, ডিম ও মাংস ক্রয় করেন। এরপর জনসাধারনের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে বিক্রি কার্যক্রম শুরু করা হয়।

আমারসংবাদ/এআই