Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

করোনা রোগিদের জন্য বরিশালে পুলিশের বিনামূল্যে অক্সিজেন সেবা চালু

বরিশাল প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২১, ০১:৪০ পিএম


করোনা রোগিদের জন্য বরিশালে পুলিশের বিনামূল্যে অক্সিজেন সেবা চালু

মরণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার লক্ষ্যে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ সেবা চালু করেছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি)। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা মেট্রোপলিটন পুলিশ লাইনসে এই অক্সিজেন সেবার উদ্বোধন করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান। 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোকতার হোসেন, ট্রাফিক বিভাগের উপ-কমিশনার জাকির আলম মজুমদার, উত্তর বিভাগের উপ-কমিশনার মনজুর রহমানসহ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

ব্যতিক্রমি এই সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীরা আমাদের কাছে কল করে প্রাথমিকভাবে অক্সিজেন সাপোর্ট পাবেন। তবে চিকিৎসা কিন্তু ডাক্তারের পরামর্শে নিতে হবে। আমরা ইতোমধ্যে জেনেছি, করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে একমাত্র পথ সচেতনতা। স্বাস্থ্যবিধি যদি ঠিকভাবে পালন করি, মাস্ক ঠিকভাবে পরি, সামাজিক দূরত্ব বজায় রাখি তাহলে করোনার সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব। 

পুলিশ কমিশনার আরও বলেন, শুধুমাত্র করোনা আক্রান্ত শ্বাসকষ্টের রোগীর তথ্য ফোনে জানালেই দ্রুত সময়ের মধ্যে অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাবেন পুলিশ সদস্যরা। প্রাথমিকভাবে ২২টি সিলিন্ডার দিয়ে কার্যক্রম শুরু করা হলেও চাহিদা অনুযায়ী এর সংখ্যা বাড়ানো হবে। এই কাজের জন্য ১৫ জনকে প্রশিক্ষণ দিয়ে তিনটি দলে ভাগ করা হয়েছে। 

তিনি আরও বলেন, ডাক্তার যাদের অক্সিজেন দিতে বলেছেন, তারা কল করুন। অথবা পুলিশ লাইনে এসে যোগাযোগ করুন, কিংবা আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানান। আমরা অক্সিজেন নিয়ে আপনার বাসায় চলে যাব। অক্সিজেনের জন্য হটলাইন (০১৩২০০৬৪১০২) নম্বরে ২৪ ঘণ্টা কল করা যাবে। 

এছাড়া বিএমপি কন্টোল রুমের ০১৩২০০৬৬৯৯৮ এই নম্বরে ফোন করলেও অক্সিজেন সিলিন্ডার তাদের ঘরে পৌঁছে যাবে বলে জানিয়েছেন কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

আমারসংবাদ/কেএস