Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শিবালয়ে বালু খেকোদের নামে মামলা

মানিকগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২১, ০২:৩৫ পিএম


শিবালয়ে বালু খেকোদের নামে মামলা

মানিকগঞ্জের শিবালয়ে বালু খেকোদের নামে মামলা দায়ের করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ- বিআইডব্লিউটিএ'র উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মাসুদ পারভেজ। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় শিবালয় থানায় মামলা দায়ের করেন তিনি। মামলা নম্বর ৬(৪)২১। মামলায় ৬ জনকে আসামি করা হয়েছে। 

আসামিরা হলেন- শিবালয় থানার নবগ্রামের ভাষান মন্ডলের ছেলে মো. আমিনুল ইসলাম মিন্টু, দাসকান্দি গ্রামের মৃত নিয়ামতের ছেলে মো. মানিক, ধুতরাবাড়ি গ্রামের মৃত কেতাব আলীর ছেলে মো. মোনতাজ উদ্দিন, মৃত আফছার মন্ডলের ছেলে পান্নু মন্ডল, মো. কেবারত আলীর ছেলে পলাশ ও এলমেছের ছেলে আলমগীর।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা ড্রেজার বসিয়ে মাটি উত্তোলন করে নিচ্ছেন। এছাড়া পাটুরিয়া ১ নং হাইওয়াটার ফেরিঘাটের নীচ থেকে ৪/৫টি ভেকু দিয়ে ১৫ থেকে ২০ ফুট গভীর করে অবৈধভাবে বালি/মাটি কেটে নিচ্ছেন। অপরিকল্পিতভাবে দেশীয় প্রযুক্তির ড্রেজার দিয়ে বালি/মাটি উত্তোলন ও ফোরশোর ভূমি থেকে ভেকু দিয়ে মাটি কাটার ফলে ইতোমধ্যে ফেরিঘাটটি মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে। যার ফলে আসন্ন বর্ষা মৌসুমে এর বিরূপ প্রভাবস্বরূপ ফেরিঘাট ভেঙে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

মামলার বাদী পোর্ট অফিসার মো. মাসুদ পারভেজ বলেন, ফেরিঘাট থেকে অবৈধভাবে মাটি উত্তোলন করার কারণে ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবির বলেন, আরিচা বন্দর কর্মকর্তা মো. মাসুদ পারভেজের  অভিযোগ পাওয়ার পর মামলা নথিভুক্ত করেছি। তদন্ত শুরু হয়ে গেছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, অনুমোদন না নিয়ে ফেরিঘাট থেকে বালু উত্তোলন করার অভিযোগ পেয়েছি। আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস