Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ত্রিশালে বোনের সঙ্গে ভাইয়ের প্রতারণা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি 

এপ্রিল ১৬, ২০২১, ০১:৩০ পিএম


ত্রিশালে বোনের সঙ্গে ভাইয়ের প্রতারণা

ময়মনসিংহের ত্রিশালে ছোট বোনের জমি বিক্রি করল বড় ভাই আকরাম হোসেন। এই নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

জানা গেছে, ত্রিশাল পৌরসভার নওধার এলাকার ফাওজিয়া খাতুনের পৈতৃক সূত্রে প্রাপ্ত খারিজ করা জমি   প্রতারণা করে  বিত্রিুর অভিযোগ উঠে। 

ত্রিশাল পৌরসভার ৬নং ওয়ার্ডের এলাকার মৃত আবু বকর ছিদ্দিকের ছেলে নওধার মৌজায় ২০২ নং দাগে ২৬ শতাংশ জমি যার খতিয়ান নং ৪২৬ বি আর এস ২০২ ও ২০৫ নং দাগে মোট ৫২ শতাংশ জমি ফাওজিয়া খাতুন বাবার পৈত্রিক সম্পত্তি ২০২ দাগে মোট ২৬ শতাংশ জমি থাকলেও বড়ভাই আকরামুল হোসেন ইতিমধ্যেই  অন্য স্থানে ২১ শতাংশ জমি বিক্রি করে।

আকরামের বোন ফাওজিয়া খাতুন ৪ শতাংশ জমি খারিজ করে নিজের ভোগ দখলে আছে। ফাওজিয়া  ফুলপুর স্বামীর বাড়ি দীর্ঘদিন বসবাস করার সুযোগে আকরামুল হোসেন শামসুন নাহার নামের এক মহিলার  (তাসলিমার) নিকট উক্ত দাগের ৩ শতাংশ জমি দাগে বিক্রি করে ফেলে। 

শামসুন নাহার তাসলিমার স্বামী ত্রিশাল থানার ইমাম গোলাম আজম জমির উপর ঘর নির্মাণ কাজ শুরু করলে বাধা প্রদান করে ফাওজিয়া খাতুন।

পৈত্তিক ওয়ারিশ প্রাপ্ত ফাওজিয়া খাতুন ও তার পরিবার লোকজন গণ্যমান্য ব্যক্তিদের বিষয়টি অবগত করেন। 

এ ব‍্যাপারে জমি বিক্রিতা আকরামুল হোসেন জানান, শামসুন নাহার তাসলিমার কাছে আমি (০৩) শতাংশ জমি বিক্রি করেছি।

২০২ দাগে মোট ২৬ শতাংশ জমি এই দাগ থেকে পুর্বেই ২১ শতাংশ জমি বিক্রি করেছিলাম। ভুল বসত শামসুন নাহার তাসলিমার কাছে ২০১৮ সনের শেষের দিকে (০৩) শতাংশ জমি বিক্রি করি। এখন তাসলিমাকে জমির টাকা নয়তো অন‍্য দাগে জমি দিব। তবে অন্য দাগে তসলিমা জমি নিতে অপারগতা প্রকাশ করেন।

আমারসংবাদ/কেএস