Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সিরাজদীখানে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে লকডাউন

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ১১:০৫ এএম


সিরাজদীখানে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে লকডাউন

চোর পুলিশ খেলার মত মুন্সীগঞ্জের সিরাজদীখানে পালিত হচ্ছে লকডাউন। আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনকে দেখলেই বন্ধ করে দেয়া হচ্ছে দোকানের সাটার। আবার মোবাইল টিমের বহর চলে গেলেই সাটার খুলছেন ব্যবসায়ীরা। 

এরকম ঢিলেঢালাভাবে ষষ্ঠ দিন পালিত হয়েছে লকডাউন। প্রতিদিন সকালে গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর তোড়জোর লক্ষ্য করা গেলেও দুপুরের পর কিছুটা শিথিল অবস্থা লক্ষ্য করা যায়। 

এছাড়া প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত বসে কিন্তু সাধারণ মানুষের ভিতরে নেই ভয়। এসময় যত্রতত্র লোক সমাগম, যানবাহন চলাচল ও দোকানপাট খোলা লক্ষ্য করা যায়।

সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১ টায় সরেজমিনে দেখা যায়, সিরাজদীখান বাজার, ইছাপুরা বাজার, তালতলা বাজারে আগের রুপে ফিরে এসেছে। সব দোকানপাট খোলা রয়েছে, মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। 

বেশিরভাগ মানুষেরই মুখে ছিল না মাস্ক,মনে নেই ভয়। এভাবে চলতে থাকলে করোনা ভাইরাসের সংক্রমন বৃদ্ধি পাবে।

বেশিরভাগ মানুষ বলছেন, লকডাউন দীর্ঘদিন হওয়ায় তাদের সংসার চলার মতন খাবার-দাবার ঘরে নেই। সেজন্য তারা রাস্তায় বেরিয়ে এসেছেন। যে যা পাচ্ছেন তাই কাজ করছেন। 

ছোট ব্যবসায়ীরা বলছে, আমরা যারা ছোট ব্যবসা করি তারা দোকানপাট বন্ধ রেখেছি এ কয়দিন। কিন্তু বড় ব্যবসায়িরা দোকানপাট বন্ধ রাখে নাই। তাই আমরাও দোকান খোলেছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম প্রতিদিন লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা ও করছেন।

আমারসংবাদ/এআই