Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

পরশুরামে আগুনে পুড়লো ১৭ দোকান, ক্ষতি দেড় কোটি টাকা

এপ্রিল ১৯, ২০২১, ১১:০৫ এএম


পরশুরামে আগুনে পুড়লো ১৭ দোকান, ক্ষতি দেড় কোটি টাকা

ফেনীর পরশুরাম উপজেলার বক্সমাহমুদ বাজারে দুটি মার্কেটে অগ্নিকান্ডে ১৭টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। 

রোববার (১৮ এপ্রিল) রাতে উপজেলার বক্সমাহমুদ বাজারের মামুন ও জসীম উদ্দিন পাটোয়ারী মার্কেটে এ ঘটনা ঘটে।

সোমবার (১৯ এপ্রিল) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্তসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। পরিদর্শন শেষে ক্ষতিগস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গত রোববার রাত তিনটার দিকে উপজেলার বক্সমাহমুদ বাজারে মামুন ও জসীম উদ্দিন পাটোয়ারী মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডে ঘটনা ঘটে। মুহুর্তের মধ্যে আগুন আশেপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডে ১৭টি দোকানের মধ্যে আটটি মুদি দোকান, দুইটি ফার্মেসী, একটি ফার্নিচারের দোকান, একটি ফার্নিচারের কারখানা, একটি পানের আড়ত, একটি ধানের দোকান ও একটি হার্ডওয়ার ক্রোকারিজের দোকান রয়েছে।

ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক পূর্ণ চন্দ্র মুৎসুদ্দী জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
তিনি আরো জানান, আগুন নিভাতে গিয়ে এক যুবক অগ্নিদগ্ধ হয়েছে। তাকে ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতির পরিমাণ তদন্তের সাপেক্ষে নির্ধারণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে জানান, অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে কাজ চলছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারনের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারি সহযোগিতা করা হবে।

আমারসংবাদ/এআই