Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

হাসপাতালের নার্সসহ উজিরপুরে একদিনে আক্রান্ত ৭

বরিশাল প্রতিনিধি

এপ্রিল ১৯, ২০২১, ০১:১৫ পিএম


হাসপাতালের নার্সসহ উজিরপুরে একদিনে আক্রান্ত ৭

প্রাণঘাতি করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় বরিশালের উজিরপুরে দুই সেবিকাসহ নতুন করে আরও সাতজন সংক্রমিত হয়েছেন। নতুন আক্রান্তরা সকলেই পৌর সদর ও এর আশপাশের বাসিন্দা। এ নিয়ে ভাইরাসটিতে উপজেলায় মোট সংক্রমিত হলেন ২২৯ জন বাসিন্দা। তাদের মধ্যে সুস্থ্য হয়েছেন ২০০ জন এবং স্বাস্থ্য সহকারিসহ মৃত্যুবরণ করেছেন ৮ জন। 

বিষয়টি নিশ্চিত করে সোমবার (১৯ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ মো. সিরাজুল ইসলাম জানিয়েছেন, এন্টিজেন ভিত্তিক র‌্যাপিড টেস্ট কিটের মাধ্যমে গত ২৪ ঘন্টায় উপজেলার ১৪ জনের অ্যান্টিবডি পরীক্ষা করা হলে হাসপাতালের সেবিকাসহ পাঁচ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়া বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে নমুনা দিয়ে আরও দুই জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, দেশে করোনার শুরু থেকে অদ্যবধি (১৯ এপ্রিল) পর্যন্ত উপজেলায় মোট ২২৯ জন সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের বয়স ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। এসব আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছেন ২’শ জন রোগি। বাকি ২৯ জন হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে রয়েছেন। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শওকত আলী বলেন, র‌্যাপিড টেস্ট কিটের মাধ্যমে গত ২৪ ঘন্টায় ১৪ জনের অ্যান্টিবডি পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ৫ জনের পজিটিভ ও ৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। আক্রান্ত পাঁচজনের মধ্যে হাসপাতালের দুইজন সেবিকাসহ তিন জন নারী এবং বাকি চারজন পুরুষ।

আমারসংবাদ/কেএস