Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

কাদের মির্জার ভাই ও পুত্রসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২১, ০৪:৪৫ পিএম


কাদের মির্জার ভাই ও পুত্রসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নূর নবী চৌধুরীর (৬৬) ওপর হামলার ঘটনায় কোম্পানীগঞ্জ থানায় মামলা হয়েছে। মামলায় কাদের মির্জার ভাই ও পুত্রসহ ৩৫ জনকে আসামি করা হয়েছে।  প্রধান আসামি করা হয়েছে কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মিকনকে (৪২)।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, মঙ্গলবার (২০ এপ্রিল) বেলা ১১টায় এ মামলা দায়ের করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান।

মামলায় দ্বিতীয় আসামি করা হয়েছে-যুবলীগ কর্মী কাদের মির্জার অনুসারী শহীদ উল্যাহ রাসেলকে (৩৪), তৃতীয় আসামি করা হয়েছে কাদের মির্জার ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে (২৫) ও চতুর্থ আসামি করা হয়েছে কাদের মির্জার ছোট ভাই শাহাদাত হোসেনকে (৫৩)। মামলায় আরও ৩১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত ২০-৩০ জনকেও মামলায় আসামি করা হয়েছে।

উল্লেখ্য, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে বিবাদমান দ্বন্দ্বের জের ধরে সোমবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নূর নবী চৌধুরীকে গুলি করে ও লোহার রড দিয়ে পিটিয়ে দুই পা ভেঙে দেয়ার অভিযোগ ওঠে কাদের মির্জার অনুসারীরাদের ওপর।

পরে, একই দিন দুপুর পৌনে ২টায় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মিজানুর রহমান বাদল এ হামলার জন্য বসুরহাটের মেয়র আবদুল কাদের মির্জার ভাই সাহাদাত হোসেন, ছেলে তাশিক মির্জা এবং কেচ্ছা রাসেলসহ আরও কয়েকজন সন্ত্রাসীকে দায়ি করেন।  কাদের মির্জার নির্দেশে এ হামলা হয়েছে বলেও তারা অভিযোগ করেন।

আমারসংবাদ/এআই