Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

শরীয়তপুরে সেই দরিদ্র পরিবারকে ঘর দিচ্ছেন এমপি ইকবাল হোসেন অপু

রুপক চক্রবর্তী, শরীয়তপুর সদর প্রতিনিধি

এপ্রিল ২৪, ২০২১, ১১:৫৫ এএম


শরীয়তপুরে সেই দরিদ্র পরিবারকে ঘর দিচ্ছেন এমপি ইকবাল হোসেন অপু

কয়েক দিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে পলিথিন দিয়ে খোলা আকাশের নিচে ঘর তৈরি বসবাসরত এক দরিদ্র পরিবারের কথা ভেসে বেড়াচ্ছে। 

এ বিষয়টি নজরের আসার পর তাদের ঘর তৈরি করে দেয়ার দায়িত্ব নিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন অপু।

জানা যায়, শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের উত্তর চন্দনকর গ্রামের মতি বেপারী (২৮) ও তার স্ত্রী রাশিদা বেগম দম্পতির দুই শিশু সন্তান নিয়ে পলিথিনের ঘরে দিন কাটছে। সন্তানদের মুখে দুবেলা দুমুঠো খাবার আর পরনের কাপড় জোগাতেও তাদের হিমশিম খেতে হচ্ছে।

শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের চন্দনকর গ্রামের কাবিল বেপারী দরিদ্র হওয়ায় ছেলে মতি বেপারীকে ২০১১ সালে বিয়ের পর স্ত্রীকে নিয়ে আলাদা করে দেন। এরপর থেকে অন্যের বাড়িতে থাকতেন মতি বেপারী। দীর্ঘদিন অন্যের বাড়িতে বসবাস করার পরে বাড়ি ছেড়ে দিতে বলেন বাড়িওয়ালা। 

কোথাও থাকার জায়গা না পেয়ে বাবার বাড়িতে উঠেন মতি বেপারী। বাবার বাড়ি উঠেও পরেন বিপাকে এইখানে নেই থাকার ঘর।

মতি বেপারীর বাবা কাবিল বেপারী ৫ ছেলে ও নাতিপতি নিয়ে থাকেন ছোটো একটি ঘরে। বাবার ঘরে জায়গা না পেয়ে একটু উচু মাটেতে পলিথিনের ঘর বানিয়ে দু’টি শিশু সন্তান নিয়ে মতি বেপারীর দম্পতির মানবেতর জীবন যাপন করছেন। দিনমজুরের কাজ করে তাদের সংসারের খরচই চালাতে পারেন না। 

যার ফলে ঘরও উত্তোলন করতে পারেন না। ভিটেবাড়ি বা কোনো কৃষি জমিও নেই মতি বেপারীর।

ঘর পাচ্ছেন এ বিষয়ে মতি বেপারীর স্ত্রী রাশিদা বলেন, আমরা অনেক কষ্টে আছি। আমার স্বামী দিনমজুর দিন আনে দিন খাই। আমাদের এমপি সাহেব ঘর দেবে শুইনা অনেক ভাল লাগতেছে। ঘরটি পেলে পরিবার নিয়ে একটু শান্তিতে বাস করতে পারবো।

আমারসংবাদ/এআই