Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ভেজাল বিরোধী অভিযানে কুসুম-শৈলী-শুভেচ্ছাসহ ৬ বেকারিকে জরিমানা

কেরানীগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ২৭, ২০২১, ০১:২০ পিএম


ভেজাল বিরোধী অভিযানে কুসুম-শৈলী-শুভেচ্ছাসহ ৬ বেকারিকে জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে বিশেষ অভিযান পরিচালনা করে অস্বাস্থ্যকর অবস্থায় অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার দায়ে ৬টি প্রতিষ্ঠানকে ১২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও প্রায় ২ লাখ টাকার ভেজাল খাদ্য পণ্য ধ্বংস করেছে (র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন) র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ১১টা থেকে রাত দশটা পর্যন্ত কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরায় র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট  আক্তারুজ্জামানের নেতৃত্বে ও র‌্যাব-১০ সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

র‌্যাব-১০এর মিডিয়া সেল থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্টেট ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি দল কেরানীগঞ্জ মডেল থানাধীন জিনজিরা এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে শুভেচ্ছা বেকারী এন্ড কনফেকশনারীকে নগদ দুই লাখ টাকা, যমুনা বেকারী এন্ড কনফেকশনারীকে নগদ দুই লাখ টাকা, সুপার কুলছুম বেকারী এন্ড কনফেকশনারিকে নগদ ১ লাখ ৫০ হাজার 
 টাকা, সাগর ফুড প্রোডাক্টকে নগদ এক লাখ টাকা, কুসুম বেকারী এন্ড কনফেকশনারীকে নগদ দুই লাখ টাকা ও শৈলী বেকারী এন্ড কনফেকশনারীকে নগদ চার লাখ টাকা জরিমানা প্রদান করেন। 

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় দুই লাখ টাকা মূল্যের অনুমোদনহীন ভেজাল খাবার ধ্বংস করা হয়। 

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল।

আমারসংবাদ/এআই