Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সিলেটে ভারত ফেরত ৬ বাংলাদেশি কোয়ারেন্টিনে 

সিলেট ব্যুরো

মে ৪, ২০২১, ১১:৩০ এএম


সিলেটে ভারত ফেরত ৬ বাংলাদেশি কোয়ারেন্টিনে 

স্থলবন্দর দিয়ে ভারত থেকে ফেরা ছয় বাংলাদেশিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনার ভারতীয় ধরণ রয়েছে কী না তা পরীক্ষা করে দেখা হবে। এছাড়া তাদেরকে হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

মঙ্গলবার (৪ মে) বিকেলে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়  বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারত থেকে আসা ৬ বাংলাদেশি হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আজ অথবা বুধবার (৫ মে) স্বাস্থ্য পরীক্ষা করার পর তাদের ব্যাপারে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

জানা যায়, করোনার ভারতীয় ধরণ ঠেকাতে সিলেটের ছয়টি স্থলবন্দরে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ভারত থেকে আটকে পড়া কোনো বাংলাদেশি নাগরিক স্থল বন্দর দিয়ে ফিরলে তাকে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। ২২ এপ্রিল এক আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, স্থলবন্দর দিয়ে কেউ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে তাকে অবশ্যই সরকারের নির্দেশনা অনুসারে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। এজন্য স্থলবন্দরগুলো সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

আমারসংবাদ/কেএস