Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শ্রীমঙ্গলে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

মে ৪, ২০২১, ১১:৪৫ এএম


 শ্রীমঙ্গলে বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন

শ্রীমঙ্গলে চলতি বোরো ধান-চাল সংগ্রহ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (৪ মে) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা খাদ্য গুদামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন-অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ড. উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহিদ। 

উপজেলা ধান চাল সংগ্রহ মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন-উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, খাদ্য নিয়ন্ত্রক তকবীর হোসেন, ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা মো. মনোয়ার হোসেন, সদর ইউপি চেয়ারম্যান ভানু লাল রায় প্রমুখ।

এবার ২৭ টাকা কেজি দরে ১১শ' ৬৮ মেট্রিক টন ধান ও ৩৯ ও ৪০ টাকা কেজি দরে ২৪শ' ৭৭ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষমাত্রা ধরা হয়েছে।আতপ ৩৯ এবং সিদ্ধ ৪০ টাকা দাম নির্ধারণ করা হয়েছে। 

এরমধ্যে ধান ২৮ এপ্রিল থেকে ১৬ আগস্ট পর্যন্ত সরাসরি কৃষক ও চাল ৭ মে থেকে ১৬ আগস্ট পর্যন্ত মিলারদের কাছ থেকে সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকবীর হোসেন।

ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনকালে ড. উপাধ্যক্ষ মো. আব্দুস শহিদ এমপি কৃষকরা তাদের কষ্টেত ধান সরবরাহে যেন কোন হয়রানির শিকার না হয় সেজন্য দৃষ্টি রাখতে সংশ্লিষ্টদের প্রতি কঠোর নির্দেশনা দেন।

আমারসংবাদ/এআই