Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর দেয়া ঘর ভেঙে গেছে কাজ শেষ না হতেই

মংহাইথুই মারমা, রুমা (বান্দরবান) প্রতিনিধি

মে ১৩, ২০২১, ০৬:৫০ এএম


প্রধানমন্ত্রীর দেয়া ঘর ভেঙে গেছে কাজ শেষ না হতেই

রুমায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া দুর্যোগ সহনশীল ঘরের দেয়াল কোণায় কোণায় কাজ শেষ না হতেই ভেঙে গেছে। 

এ ঘটনাটি ঘটেছে বুধবার (১২ মে) সকালে বান্দরবানে রুমা উপজেলার ২নং সদর ইউনিয়নের হাতিমাথা গ্রামে। মেপুলু (৫৮) মৃত চসাউ’র স্ত্রী। 

জানা যায়, মেপুলু ভূমিহীন ও গৃহহীন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের একটি পাকা ঘর পেয়েছেন। গত এক মাসের ধরে চলছে সেই ঘর নির্মাণের কাজ। কিন্তু কাজ শেষ হতে না হতেই কারিগরি ত্রুটির কারণে বুধবার সকালে ভেঙে পড়েছে সেই ঘরের কয়েকটি দেয়ালের অংশ।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, রাজমিস্ত্রিদের অবহেলার কারণে দেয়াল নির্মাণ করতে গিয়ে এমনটি হয়েছে। মিস্ত্রিরা মাটির গভীরে না গিয়ে হালকা মাটির উপর দেয়াল করতে গিয়ে মাটি সরে গিয়ে দেয়াল ভেঙে পড়েছে। সরকারি সিডিউল অনুযায়ী ঘর নির্মাণ করলে এভাবে ভেঙে পড়ার কথা না। স্থানীয়রা এ জন্য উপজেলা প্রকল্প কর্মকর্তাকে দুষলেন।

এ ঘটনায় উপজেলা প্রকল্প বিভাগে সহকারী (পিআইও) জিপঙ্কর চাকমা সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘর নির্মাণ প্রকল্প কাজে আমাদের অফিস কোন কার্যকলাপ নাই, শুধুমাত্র ঘর নির্মাণের জন্য মিস্ত্রি জোগার করে দিয়েছি। এর বেশি কোন কিছু কার্যকলাপ নাই। সবকিছু বিষয়ে উপজেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা জানবে। তবে তিনি এটাই বলেছেন, নাইমুল ইসলাম রাজিব নামে রাজমিস্ত্রী ঐ গ্রামের তিনটি ঘর নির্মাণে দায়িত্ব পালনের হিসেবে কাজ করেছিল। তবে তিনি এখনো ঈদের ছুটিতে আছেন। ঈদ শেষ হলে ভেঙে যাওয়ার অংশগুলো সংস্কার করে দেওয়া হবে। 

এ ব্যাপারে বান্দরবানে রুমা উপজেলার পরিষদে নির্বাহী কর্মকর্তা মো: ইয়ামিন হোসেন দৈনিক আমার সংবাদকে বলেন, কারিগরি ত্রুটির জন্য দেয়াল ভেঙে পড়তে পারে। ঐ বিষয়ে আমি দেখতেছি। তবে তিনি সেখানে এখনো যায়নি।

আমারসংবাদ/এমএস