Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ রোগীদের

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

মে ২৬, ২০২১, ১২:০৫ পিএম


পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ রোগীদের

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা না পাওয়ার অভিযোগ করেছে ভর্তি থাকা রোগী ও স্বজনরা।  

জানা গেছে, বিভিন্ন  রোগে অসুস্থ্য ব্যক্তিরা চিকিৎসাসেবা পেতে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরপর থেকে চিকিৎসার জন্য বিভিন্ন হয়রানির শিকার হতে হয় রোগীদের। অস্বাস্থ্যকর পরিবেশ, বিদ্যুৎ গেলে অন্ধকারে থাকা, রোগীদের সাথে ভালো ব্যবহার না  করা, প্রায় সব ঔষুধ ও চিকিৎসা সরঞ্জাম না পাওয়ার অভিযোগ তোলেন ভর্তি রোগীরা।  

সরেজমিনে বুধবার (২৬ মে) বেলা সাড়ে ১২ টায় হাসপাতালে ভর্তি রোগী ও রোগীর স্বজনেরা জানায়, ডাক্তার এখন পর্যন্ত আসেনি (রাউন্ড) দেয়নি। 

আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি সাফিউল ইসলাম প্রধান আক্ষেপ করে বলেন, পেটে ব্যাথা নিয়ে গত দুইদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছি এখনও কোনো ডাক্তার আসেনি। এটা হাসপাতাল না গোয়াল ঘর বোঝা যাচ্ছে না। উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করছি।  

কিছু দিন আগে রংপুরে একটি হাসপাতালে পেটে অপারেশন করেন ফারুকুজ্জামান আবার অসুস্থ বোধ করলে  তিনদিন আগে ভর্তি হন হাসপাতালে তিনি বলেন, আমরা কী মানুষ না। আমরা কেন সুচিকিৎসা পাব না। একজন মহিলা আসে, দূর থেকে দেখে চলে যায়। ডাক্তারের কোনো ভূমিকা নাই। সরকার হাসপাতাল দিছে গরীব মানুষের উপকারের জন্য।

হাসপাতালে আরেক ভর্তি রোগী রেনু বেগম বলেন, ২১ তারিখে হাসপাতালে ভর্তি হয়েছি। শুধু ২ টা ট্যাবলেট দিয়েছে। ৩ দিন আগে ডাক্তার এসে ইনজেকশন দিতে বলেছে। বাইর থেকে কিনে আনার পর নার্স জানায় সিরিঞ্জ নাই। সিরিঞ্জ কিনে এনেও তিনদিন হল ইনজেকশন দেওয়া হয়নি। 

আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সামিরা হোসেন চৌধুরী বলেন, আমি প্রতিদিন সকাল ১১ টায় রাউন্ড দেই। যে রোগী বলেছে চিকিৎসা হচ্ছে না তার বেড নম্বরসহ নিউজ করেন সমস্যা নাই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কারও চিকিৎসাসেবা নিয়ে অভিযোগ থাকলে আমাদেরকে লিখিতভাবে জানালে তদন্ত করে দেখব। ডাক্তাররা ঠিক সময়ে রোগী দেখেন।

আমারসংবাদ/কেএস