Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

রাস্তা নেই, ব্রিজের নিচ দিয়েই চলাচল করছে মানুষ

মে ৩০, ২০২১, ০৮:০০ এএম


রাস্তা নেই, ব্রিজের নিচ দিয়েই চলাচল করছে মানুষ

টাঙ্গাইলের ভূঞাপুর চরাঞ্চলের মানুষের চলাচলের জন্য ব্রিজ নির্মাণ করলেও এর দুইপাশে নেই কোনো রাস্তা। রাস্তা না থাকার ফলে প্রায় ৩২ লাখ টাকার ব্রিজটি কোনো কাজেই আসছেনা চরাঞ্চলের মানুষের জন্য। 

সরেজমিনে উপজেলার গাবসারা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের গাবসারা হাটের পূর্বপাশে ব্রিজটি নির্মাণ করা হয়। নির্মাণের দুই বছর পার হলেও স্থানীয়রা এখনও ব্রিজ পারাপার হতে পারেনি। রাস্তা না থাকায় ব্রিজটি ঠায় দাড়িয়ে আছে। এতে সেখানকার মানুষজন ব্রিজের নিচ দিয়েই চলাচল করছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২০১৮-১৯ অর্থবছরে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের "গ্রামীণ রাস্তায় ১৫ মিটার দৈর্ঘ্য পর্যন্ত সেতু/কালভার্ট নির্মাণ প্রকল্পের অধীন উপজেলার গাবসারা ইউনিয়নের চন্ডিপুর গ্রামের গাবসারা হাটের পূর্বপাশের স্থানীয় আলম নামের এক বাড়ির পাশের খালের উপর ৩৮'-০ ফুট দৈর্ঘ্যর সেতু নির্মাণ করা হয়। এতে ব্রিজটি নির্মাণ ব্যয় হয়েছে ৩১ লাখ ৫০ হাজার ৯৫৪/৩০ টাকা। আর এটির নির্মাণ কাজ করে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রাহী এন্টারপ্রাইজ।

চন্ডিপুর গ্রামবাসী জানায়, দীর্ঘদিন আগে এলাকার মানুষদের যাতায়াতের জন্য ব্রিজটি নির্মাণ করা হলেও এখন পর্যন্ত ব্রিজটি ব্যবহারের উপযোগী হয়ে পড়ে আছে। ব্রিজটি যাতায়াতের জন্য কোন কাজেই আসছে না। ঠিকাদার রাস্তা তৈরি না করেই শুধু ব্রিজ বানিয়ে রেখেছে। এতো টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি ঠায় দাড়িয়ে আছে রাস্তা ছাড়া।

গাবসারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনির জানান, ঠিকাদার ব্রিজটি নির্মাণ করেছে ঠিকই। কিন্তু রাস্তা করেনি। বর্তমানে ব্রিজের উপর দিয়ে যাতায়াতের জন্য অন্য একটি প্রকল্প থেকে এখানে মাটি ফেলা হচ্ছে। এর জন্য এখনো কোন বরাদ্দ দেয়া হয়নি।

[media type="image" fid="126047" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জহুরুল ইসলাম জানান, ব্রিজটির দুইপাশে মাটি দ্বারা রাস্তা তৈরির জন্য একটি প্রকল্প দেয়া হয়েছে। স্থানীয় চেয়ারম্যানকে কাজটি বাস্তবায়নের জন্য বলা হয়েছে।

সরেজমিন পরিদর্শন করে ব্রিজের দুই পাশে রাস্তা তৈরির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহান। 

আমারসংবাদ/এআই