Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

পাটগ্রামে সরকারি জমি দখলের অভিযোগ 

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি

জুন ২, ২০২১, ০৯:৫০ এএম


পাটগ্রামে সরকারি জমি দখলের অভিযোগ 

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নে সরকারি সড়কের জমি দখলের অভিযোগ উঠেছে। 

জানা গেছে, ওই ইউনিয়নের সরকারেরহাট বাজারের নিকটবর্তী কিন্ডার গার্টেন সংলগ্ন বাউরা বাজার গামী রাস্তার পাশে সরকারি খাস খতিয়ানের প্রায় ১২ শতাংশ জমির সড়ক দখল করে স'মিলের ঘর নির্মাণ করা হয়েছে। 

স্থানীয়রা জমি দখলের ঘটনা লালমনিরহাট- ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারকে (ভূমি) লিখিতভাবে জানায়। 

গত দু' সপ্তাহ আগে দখলকৃত সড়ক ও সংলগ্ন জায়গায় নির্মিত ঘরের সামনে বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ কার্যালয় জোংড়া ইউনিয়ন শাখার সাইনবোর্ড দেয়া হয়েছে। স্থানীয় লোকজনদের দাবি একটি মহল প্রভাব খাটিয়ে জমি ও সড়ক দখল করে বিক্রির চেষ্টা করছেন।  

স'মিলের ঘর মালিক নারায়ন চন্দ্র বলেন, শ্রমিকের নেতারা আছেন, তারা বুঝবেন। ওনারা আমাকে জায়গা দিয়েছে। ঘরের সামনে অফিস করবেন পিছনে স'মিল চলবে বলেছেন। সরাতে বললে আমি সরিয়ে নিব।  

জোংড়া ইউনিয়ন শাখার শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলিউল ইসলাম বলেন, আমরা দলীয় নেতাদেরকে জানিয়ে অফিস করেছি। জোংড়া ইউনিয়ন আওয়ামী লীগ পনের হাজার টাকা দিয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান বলেন, সহকারি কমিশনারসহ (ভূমি) দখলে নেয়া সড়ক ও জায়গা পরিদর্শন করেছি। আমরা দখলদারদেরকে পাইনি। ইউনিয়ন তহশিলদারকে জায়গা চিহিৃত করে লাল নিশান দিয়ে অবৈধভাবে নির্মিত ঘর সড়ানোর জন্য বলতে বলেছি। না সড়ালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আমারসংবাদ/কেএস