Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সাভারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সাভার প্রতিনিধি 

জুন ৩, ২০২১, ০৮:৪৫ এএম


সাভারে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুনামেন্ট (অনূর্ধ্ব-১৭)'র ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২ জুন) বিকেলে গণ বিশ্ববিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাজহারুল ইসলামের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, আশুলিয়ার সার্কেল সহকারি কমশিনার (ভূমি) শেখ জাহিদ হাসান প্রিন্স ও আমিনবাজার সার্কেল সহকারি কমশিনার (ভূমি) হ্যাপি দাস।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি, সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন খান, স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভূইয়া, কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শান্ত খাঁন, আশুলিয়া থানার আহবায়ক কমিটির সদস্য এনামুল হক মুন্সী, ধামসোনা ইউনিয়ন পরিষদ সচিব আমির হোসেনসহ আরও অনেকে।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় ইয়ারপুর ইউনিয়নের মুখোমুখি হয় কাউন্দিয়া ইউনিয়ন পরিষদ। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে ৩-০ গোলে জয় নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ান হয়ে জেলা পর্যায়ে খেলার কৃতিত্ব অর্জন করে ইয়ারপুর ইউনিয়ন পরিষদ। খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের হাতে পুরুস্কার তুলে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। খেলাটি দেখার জন্য গণ বিশ্ববিদ্যালয় মাঠে কয়েক হাজার দর্শক উপস্থিত হয়েছিলেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, কিশোর এবং যুবকদেরকে ক্রিড়া মুখি করার জন্য এবং জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ, মৌলবাদ মাদক থেকে বিরত রেখে সুস্থ সবল জাতি গঠনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নামেন্টের প্রচলন করেছেন। এরই ধারাবাহিকতায় গত কয়েক বছর যাবৎ সারা বাংলাদেশে এ খেলা ভালো ফলাফল এনেছে। অনেক খেলোয়াড় তৈরি করেছে। এবং নতুন প্রজন্মের ছেলেমেয়েরা সন্ত্রাসবাদ জঙ্গিবাদ মাদক থেকে সরে এসে সুস্থ দেহ করার জন্য এই খেলাধুলায় অংশগ্রহণ করছেন।

আমারসংবাদ/কেএস