Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

রাজশাহীতে করোনায় সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ২৮৮ জন

মহিব্বুল আরেফিন, রাজশাহী

জুন ৫, ২০২১, ০৯:২৫ এএম


রাজশাহীতে করোনায় সর্বোচ্চ মৃত্যু, আক্রান্ত ২৮৮ জন

রাজশাহীতে করোনা পরিস্থিত উদ্বেগভাবে অবনতি ঘটছে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় সর্বোচ্চ ১১ জনের মৃত্যু হয়েছে। নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৮ জন। 

শনিবার (৫ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এদিকে যাদের অক্সিজেন প্রয়োজন এবং অবস্থা খারাপ শুধুমাত্র তাদেরকে রামেক হাসপাতালে ভর্তি নেয়া হচ্ছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের প্রতিবেদনে বলা হয়, গত (শুক্রবার ০৪ জুন) ২৪ ঘণ্টায় বিভাগের রাজশাহীতে তিনজন, চাঁপাইনবাবগঞ্জে ছয়জন, বগুড়ায় একজন এবং নাটোরে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৫৯২ জনের মৃত্যু হলো। এর মধ্যে সর্বোচ্চ ৩১৮ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৯৩ জন মারা গেছেন রাজশাহীতে। 

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৫১ জন, নওগাঁয় ৪৫ জন, নাটোরে ২৭ জন, জয়পুরহাটে ১২ জন, সিরাজগঞ্জে ২৪ জন এবং পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।অপর দিকে, শুক্রবার রাজশাহী বিভাগে নতুন ২৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। বিভাগে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ৩২২ জন। এদের মধ্যে ৩১ হাজার ৮৪০ জন সুস্থ হয়েছেন।

এদিকে, রাজশাহীতে উদ্বেগজনক হারে করোনা ও করোনা উপসর্গের রোগী বাড়ায় চাপ বাড়ছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৩২ জন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, রাজশাহীর ১৩ জন, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন। শুক্রবার (৪ জুন) সকাল ১০টা পর্যন্ত রোগী ভর্তি ছিলো ২২৫ জন। 

সূত্র জানায়, করোনা ইউনিটের ৮টি ওয়ার্ডের মোট শয্যা ২৩২টি। এর মধ্যে শুক্রবার সকাল ১০ টার মধ্যেই ২২৫ জন রোগী ভর্তি ছিলেন। পরে শয্যা সংকুলান না হওয়ায় ওয়ার্ডের ভেতরে ও বাইরে বারান্দার ফ্লোরে চিকিৎসা নিচ্ছেন অনেক রোগী। শুক্রবার বিকেলে ৮টি ওয়ার্ডের সব শয্যায় রোগিতে পূর্ণ হয়ে যায়। আবার আইসিইউতেও কোনো শয্যা ফাঁকা নেই।

হাসপাতাল কর্তৃপক্ষ জানাচ্ছেন, অল্প সমস্যা নিয়ে আসা রোগিদের চিকিৎসা দিয়ে বাসায় থেকে চিকিৎসার জন্য পরামর্শ দেয়া হচ্ছে। অবস্থা সংকটাপন্ন রোগীদের শুধুমাত্র হাসপাতালে ভর্তি করা হচ্ছে। 

আমারসংবাদ/কেএস