Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

নান্দাইলে অগ্নিনির্বাপন কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি 

জুন ১০, ২০২১, ০৯:৪৫ এএম


নান্দাইলে অগ্নিনির্বাপন কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত 

ময়মনসিংহের নান্দাইল উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে অগ্নিনির্বাপন কর্মশালা ও জনসচেতনতায় মহড়া অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১০ জুন) উপজেলার গাংগাইল ইউনিয়নের নিভিয়াঘাটা ফাজিল মাদ্রাসা মাঠে উক্ত কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মো. আব্দুল মালেকের নেতৃত্বে ফাইটার লিডার মো. রুবেল মিয়ার সঞ্চালনায় একদল ফাইটার কর্মী স্থানীয় জনতাদের নিয়ে দ্রুত অগ্নি নির্বাপনের কলা-কৌশল অনুশীলনের মাধ্যমে উপস্থাপন করেন। 

এ সময় নিভিয়াঘাটা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ, সহকারী শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী, স্থানীয় জনগণ সহ ফায়ার সার্ভিসের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা মো. আব্দুল মালেক উপস্থিত সকলকে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগ (বর্জ্রপাত, ভূমিকম্প, বৈদ্যুতিক দূর্ঘটনা ও অগ্নিকান্ড) বিষয়ে আগাম প্রস্তুতিমূলক বিভিন্ন পরামর্শ প্রদান করেন এবং অগ্নিকাণ্ডের শুরুতেই প্রাথমিক পদক্ষেপ হিসাবে প্রতিটি বাসা-বাড়ি ও দোকানপাটে ফায়ার হাইড্রেন্ট যন্ত্র রাখার আহ্বান জানান। 

এছাড়া তিনি আরও জানান, উপজেলার পৌর সদর সহ ১৩টি ইউনিয়নের বিভিন্ন হাটবাজার ও শিক্ষাঙ্গনের খোলা মাঠে অগ্নিনির্বাপন কর্মশালা ও জনসচেতনতায় মহড়ার কার্যক্রম অব্যাহত রয়েছে। 

আমারসংবাদ/কেএস