Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সাবেক এমপি রানার বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা

টাঙ্গাইল প্রতিনিধি

জুন ১০, ২০২১, ০১:৫০ পিএম


সাবেক এমপি রানার বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানির মামলা

আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানার বিরুদ্ধে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে।

বুধবার (৯ জুন) টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বড় ভাই গোলাম কিবরিয়া বড় মনি  আদালতে মামলাটি করেন। মামলাটি আমলে নিয়ে টাঙ্গাইলের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বাদী গোলাম কিবরিয়া বড় মনি টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহসভাপতি।

বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম জানান, গত সোমবার আমানুর রহমান খান রানা টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেছেন, তার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পির হত্যাকারী গোলাম কিবরিয়া বড় মনি এবং তার ছোট ভাই তানভীর হাসান ছোট মনির। 

এছাড়া তারা দুই ভাই (গোলাম কিবরিয়া বড় মনি ও তানভীর হাসান ছোট মনির) জার্মানিতে অস্ত্রের ব্যবসা করে কোটি কোটি টাকা আয় করেছেন বলেও উল্লেখ করেছেন। অথচ আমিনুর রহমান খান বাপ্পি হত্যার সাত বছর আগেই তারা দুই ভাই জার্মানিতে চলে যান। দেশে ফেরেন বাপ্পি হত্যার ঘটনার ৬-৭ বছর পর। বাপ্পি হত্যার পর তার বাবা আতাউর রহমান খান যে মামলা করেছেন, সেখানে গোলাম কিবরিয়া বড় মনি কিংবা তানভীর হাসান ছোট মনিরের নাম ছিলো না। পরবর্তী সময়ে পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সেখানেও তাদের কারও নাম নেই। তাছাড়া তারা জার্মানিতে মোটরগাড়ি ক্রয়-বিক্রয় ব্যবসায় জড়িত ছিলেন।

আইনজীবী আরও জানান, অথচ মিথ্যা তথ্য উপস্থাপনের মধ্য দিয়ে গোলাম কিবরিয়া বড় মনি ও তার পরিবারের সদস্যদের হেয়প্রতিপন্ন করেছেন রানা। এতে তাদের ব্যক্তিগত, পারিবারিক ও রাজনৈতিকভাবে ক্ষতি হয়েছে। এজন্য পাঁচ কোটি টাকার সম্মানহানির মামলা করেছেন গোলাম কিবরিয়া বড় মনি।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভির আহমেদ জানান, টাঙ্গাইল সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুনানি শেষে মামলাটি তদন্তের জন্য পিবিআইকে দায়িত্ব দেন।

প্রসঙ্গত, গত ১ জুন তপন রবিদাস নামের এক ব্যক্তি টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, সাবেক এমপি আমানুর রহমান খান রানা তাকে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দিয়েছেন। প্রতিবাদে আমানুর রহমান খান রানা গত সোমবার একই স্থানে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে লিখিত বক্তব্যে গোলাম কিবরিয়া বড় মনি এবং তার ছোট ভাই সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের বিরুদ্ধে অভিযোগ করেন রানা। আমানুর রহমান খান রানা টাঙ্গাইলের আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি। এ মামলায় তিনি দীর্ঘ ৩৪ মাস ২১ দিন কারাবন্দি ছিলেন। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

আমারসংবাদ/কেএস