Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

শরীয়তপুরে পরিবেশ বান্ধব ইট ও টাইলস উৎপাদন কারখানার উদ্বোধন 

শরীয়তপুর প্রতিনিধি

জুন ১০, ২০২১, ০২:৩৫ পিএম


শরীয়তপুরে পরিবেশ বান্ধব ইট ও টাইলস উৎপাদন কারখানার উদ্বোধন 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ইটভাটার সনাতন পদ্ধতির ইটের বিকল্প পরিবেশ বান্ধব আধুনিক পদ্ধতিতে অটো মেশিনের সাহায্যে কংক্রিট ব্লক, বিভিন্ন সাইজের বিকল্প ইট ও টাইলস বানানোর কারখানার উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১২ টায় শরীয়তপুর বিসিক শিল্পনগরীতে ফিতা কেটে ‘শরীয়তপুর ইন্ডাস্ট্রিজ লিঃ’ নামে এই ইট ও টাইলস উৎপাদন কারখানার উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের চেয়ারম্যান ও নুসার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মিসেস মাজেদা শওকত আলী। 

শরীয়তপুর ইন্ডাস্ট্রিজ লিঃ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। শরীয়তপুর ইন্ডাস্ট্রিজ লিঃ এর চেয়ারম্যান ডা. তানিনা খালেদ আলীর সভাপতিত্বে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও একাত্তর ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. খালেদ শওকত আলী পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাড. পারভেজ রহমান জন ও শরীয়তপুর বিসিক জেলা কার্যালয়ের উপ-ব্যবস্থাপক চয়ন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাড. আলমগীর মুন্সী, শরীয়তপুর ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুল ইসলাম হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সমাদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা আ:হাফিজ বেপারী, শরীয়তপুর সরকারি কলেজের সাবেক ভিপি এ্যাড.সোহাগ ফকির, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাহাড়, শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ চৌকিদার সহ বিসিক শিল্পনগরীর বিভিন্ন কারখানার মালিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনেক সহজ ও পরিবেশবান্ধব, কালো ধোঁয়া, বায়ুদূষণ, ফসল নষ্ট, ক্ষতিগ্রস্থ আবাদি জমি, কাঠ পোড়ানো, স্বাস্থ্য ঝুঁকি ইত্যাদির কোন চিন্তা নেই এই ব্লক ইট উৎপাদনে। এই কারখানায় তৈরি করা হবে হলোব্লক বিভিন্ন সাইজের, হলো ব্রিস্ক, বিভিন্ন সাইজের নছলিট ইট, পেরম্যন্ট ব্রিস্ক, রোড ডিভাইডার ইত্যাদি।