ভালুকায় খাল ও নদী পরিদর্শন করলেন পানি সম্পদ উপমন্ত্রী

ময়মনসিংহের ভালুকায় খীরু নদীসহ কয়েকটি খাল পরিদর্শন করেছেন পানি সম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপি। 

শনিবার (১২ জুন) দুপুরে ভালুকা উপজেলার সীমান্তবর্তী হবিরবাড়ীতে আসলে তাকে স্বাগত জানান স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, নারী এমপি মনিরা সুলতানা মনি, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম ও প্রসাশনের কর্মকর্তাবৃন্দ। 

পরে মন্ত্রী বিলাইজুড়ি, লাউতি, মল্লিকবাড়ীর কয়েকটি খাল ও খীরু নদী পরিদর্শন করেন। 

এসময় তিনি সাধারণ মানুষের সাথে কথা বলেন। এলাকাবাসী মন্ত্রীকে জানান নদী ও খালগুলো ভরাট ও বেদখল হয়ে যাওয়ায় বর্জের দুষিত পানি তাদের ফসলের জমিতে ঢুকে পড়ে। এতে ফসলের ব্যাপক ক্ষতি হয়ে থাকে। নদী বা খালের পানি ব্যবহারের একেবারে অযোগ্য হয়ে পড়েছে। পশু পাখী পর্যন্ত এই পানি পান করলে মারা যায়। 

পরে মন্ত্রি বেদখলদারদের হাত থেকে খাল উদ্ধার করা হবে বলে আশ্বাস দেন। নদী ও খালগুলো দ্রুত খনন করে পানি নিস্কাশনের উদ্যোগ নেয়া হবে। 

নদী ও খাল পরিদর্শনের সময় মন্ত্রীর সাথে সফর সঙ্গী ছিলেন-স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু, নারী এমপি মনিরা সুলতানা মনি, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, ভালুকা পৌর মেয়র ডাঃ একে এম মেজবাহ উদ্দিন কাইয়ুম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইসচেয়ারম্যান শেলিনা রশিদ, পানি সম্পদ মন্ত্রনালয়ের উপ-সচিব কামরুল আহসান তালুকদার, বাপা ভালুকা আঞ্চলিক শাখার আহ্বায়ক শাহ আশরাফুল হক জর্জ, সদস্য সচিব কামরুল হাসান পাঠান কামাল, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান সহ প্রসাশনের উর্ধতন কর্মকর্তা ও  স্থানীয় জন প্রতিনিধিবৃন্দ।  

আমারসংবাদ/এআই