Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

আমার সংবাদে প্রতিবেদন প্রকাশ: টাঙ্গাইলে সেই লাইসেন্সবিহীন হাসপাতালটি বন্ধ

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল

জুন ১৭, ২০২১, ১২:২০ পিএম


আমার সংবাদে প্রতিবেদন প্রকাশ: টাঙ্গাইলে সেই লাইসেন্সবিহীন হাসপাতালটি বন্ধ

দৈনিক আমার সংবাদে প্রতিবেদন প্রকাশের পর টাঙ্গাইলে জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের দ্বারা পরিচালিত লাইসেন্সবিহীন হাসপাতালটি বন্ধ করে দিয়েছে প্রশাসন। 

বৃহস্পতিবার (১৭ জুন) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, তালা ঝুলছে হাসপাতালের গেটে। স্বাস্থ্য বিভাগের অনুমোদন ছাড়াই হাসপাতাল উদ্ধোধন এবং উদ্বোধনের পর দুই সপ্তাহ পার না হতেই এটি বন্ধ হয়ে যাওয়ার খবরে টাঙ্গাইলের ক্লিনিকপাড়ায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। 

‘আমানত স্পেশালাইজড হাসপাতাল’ নামে এই প্রতিষ্ঠানটির কোন লাইসেন্স বা অনুমোদন নেই। তারপরও নানা কৌশলে গত ৩ জুন হাসপাতাল উদ্বোধন করা হয়। আইনবিরুদ্ধভাবে চলতে থাকে চিকিৎসা ক্রার্যক্রম।

এ নিয়ে গত ১৬ জুন পাঠকনন্দিত পত্রিকা ‘দৈনিক আমার সংবাদ’-এ বিস্তারিত সংবাদ প্রকাশিত হয়। সংবাদের শিরোনাম ছিলো- ‘টাঙ্গাইলে লাইসেন্স ছাড়াই চলছে হাসপাতাল’। 

সংবাদটি প্রকাশের পর তোলপাড় শুরু হয় ক্লিনিকপাড়ায়। প্রশাসন তথা স্বাস্থ্য বিভাগের নজরে আসে বিষয়টি। সংবাদের সঠিকতা যাচাইয়ে মাঠে নামে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তদন্তে সংবাদের বস্তুনিষ্ঠতার প্রমান পেয়ে দ্রুত পদক্ষেপ গ্রহন করে স্বাস্থ্য বিভাগ।  

স্বাস্থ্য বিভাগের একটি সূত্র জানায়, লাইসেন্সবিহীন হাসপাতালের কার্যক্রম পরিচালনার বিয়য় নিয়ে দৈনিক আমার সংবাদ এবং আরো কয়েকটি মিডিয়ায় খবর প্রকাশিত হলে তদন্ত শুরু করে স্বাস্থ্য বিভাগ। তদন্তে খবরের সত্যতা পাওয়ায় স্বাস্থ্য বিভাগ থেকে হাসপাতালটি বন্ধ করে দেয়া হয়। 

একই সাথে লাইসেন্স না পাওয়া পর্যন্ত চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখতে বলা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এর অন্যথা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে নিশ্চিত করে সূত্রটি। 

উল্লেখ্য, টাঙ্গাইল শহরের সাবালিয়ায় পিবিআই অফিসের সামনের তিনতলা ভবনে গত ৩ জুন প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে লাইসেন্স ছাড়াই হাসপাতালটি উদ্বোধন করেন জামায়াত-শিবিরের চিহ্নিত নেতাকর্মীরা। 

কৌশল হিসেবে হাসপাতালের মালিকানায় ৩৩ জনের নাম ব্যবহার করা হলেও মূল দায়িত্বে রয়েছেন টাঙ্গাইল জেলা জামায়াতের দুই শীর্ষ নেতা আল-মোমিন ও ইয়াহিয়া খান মারুফ। তারা দু’জনই দলের রুকন এবং জেলা জামায়াতের মজলিশে শুরা সদস্য। 

আমারসংবাদ/এআই