Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

সাভারে আরও ৫১ গৃহহীন পরিবার পাবে জমিসহ দুর্যোগ সহনীয় ঘর

মোঃ শরিফ শেখ, সাভার : 

জুন ১৮, ২০২১, ১১:০০ এএম


সাভারে আরও ৫১ গৃহহীন পরিবার পাবে জমিসহ দুর্যোগ সহনীয় ঘর

মুজিববর্ষ উপলক্ষে আগামী ২০ জুন সাভার উপজেলায় নতুন করে আরও ৫১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ দুর্যোগ সহনীয় ঘর প্রদান করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

শুক্রবার (১৮ জুন) বিকেলে সাভার উপজেলা পরিষদ হল রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম।

সংবাদ সম্মেলনে এসময় ইউএনও বলেন, আগামী ২০ জুন সারাদেশে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করবেন। ওই দিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি সংশ্রিষ্ট এলাকায় স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর করবেন। এর মধ্যে সাভার উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৫১টি অসহায় পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থ ব্যায়ে আশ্রয়ণ প্রকল্প দুই এর মাধ্যমে দুর্যোগ সহনীয় ঘরগুলো নির্মাণ করা হয়েছে। এর আগে প্রথম ধাপে গেল ২০ জানুয়ারি সাভার উপজেলায় ভূমিহীনদের ৪১ টি ঘর প্রদান করা হয়। সবমোর্ট সাভার উপজেলায় চার’শ বিশটি ঘর দেওয়া হবে ভূমিহীনদের।

সংবাদ সম্মেলনে এসময় সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ, আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) জাহিদ হাসান পিন্স, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা একরামুল হকসহ স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এমএস