Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: উদ্ধার ২১, নিখোঁজ ৩

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

জুন ১৮, ২০২১, ০১:৫৫ পিএম


 বঙ্গোপসাগরে ট্রলার ডুবি: উদ্ধার ২১, নিখোঁজ ৩

বরগুনার পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে লালদিয়ার বাহিরে সাগর মোহনায় এফবি বিলকিচ নামের একটি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। পাথরঘাটা ষ্টেশনের কোষ্টগার্ড ওই ট্রলারের ২১ জেলেকে উদ্ধার করতে পারলেও এখোনো ৩ জেলে নিখোজ রয়েছে।

শুক্রবার (১৮ জুন) সকাল সাড়ে ৯টার সময় সাগরের প্রচন্ড ঢেউ এর তোরে পরে ট্রলারটি নিমজ্জিত হয়। নিখোজ জেলেরা হচ্ছে, নোয়াখালীর সুবর্ন চর এলাকার আলমগীর (৩৫) রিয়াজ (২০) এবং বরগুনার পাথরঘাটা কালমেঘা ইউনিয়নের কালাম (৪০)। উদ্ধর করা জেলেদের কোষ্টগার্ড হেফাজতে চিকিৎসা চলছে।

উদ্ধার হওয়া জেলেদের মধ্যে ট্রলারের মাঝি মোঃ ভুট্টো জানান, চলমান অবোরোধের কারণে তারা সুন্দরবন সংলগ্ন সাগর মোহনায় মাছ ধরতে ছিল। এমন সময় লাদিয়া চরের খাড়ি এলাকায় ঢেউয়ের তোরে পরে ট্রলারের আইল (চুকান) ভেঙে যায়। কিছুক্ষণ পরে আর একটি ঢেউ এসে ট্রলারটি উল্টে যায়। জেলেরা ট্রলারে থাকা জালের ফ্লোট ধরে ভাসতে থাকে পরে অন্য ট্রলারের লোকজনে কোষ্টগার্ডকে খবর দিলে তার বড় একটি ট্রলার নিয়ে ৩ ঘন্টা পর ভাসমান অবস্থায় জেলেদের উদ্ধার করে।

পাথরঘাটার ট্রলারের মালিক লিটন মিয়া জানান, তার ধারণা ট্রলার উল্টে গিয়ে মেশিন মিস্ত্রিসহ ২জন খোন্দার মধ্যে আটকে পরে মারা গেছে। তাদের উদ্ধারের জন্য চেষ্টা চলছে।

পাথরঘাটা কোষ্টগার্ড ষ্টেশন কমান্ডার ফাহিম শাহারিয়ার জানান, নিখোজ লোকসহ ট্রলারটি উদ্ধারের অভিযানআমাদের অব্যাহত রয়েছে। আবহাওয়া খারাপ থাকায় থাকায় উদ্ধার অভিযানে বিঘ্ন ঘটতেছে। নিখোঁজ জেলেদের জীবিত অথবা মৃত উদ্ধার করা হবে।

আমারসংবাদ/কেএস