Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নেছারাবাদে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৫

নেছারাবাদ (পিরোজপুর) প্রতিনিধি: 

জুন ২৫, ২০২১, ১১:০৫ এএম


নেছারাবাদে নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ৫

পিরোজপুরের নেছারাবাদে আটঘর কুড়িয়ানা ইউনিয়নের মাহামুদকাঠিতে নির্বাচন পরবর্তী সহিংসতায় নবনির্বাচিত ইউপি সদস্যসহ ৫ জন গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) রাতে আটঘর-কুড়িয়ানা ইউনিয়নের মাহামুদকাঠি বাজারে নব নির্বাচিত ইউপি সদস্য জহিরুল ইসলাম ও মুহিদ মাহমুদের সমর্থকদের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

সরেজমিনে জানা গেছে, নির্বাচনের দিন রাতে ওই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মুহিদ মাহমুদ ও তার প্রতিদ্বন্দ্বী আসিফ ইকবাল সোহেলের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ হলে মুহিদ সমর্থক পোল্ট্রি খাদ্য ব্যবসায়ী রুহুল আমিন আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মুহিদ সমর্থকরা মাহামুদকাঠি বাজারে হরতাল দেওয়ার ঘোষণা করে।

খবর পেয়ে বৃহস্পতিবার রাতে পার্শ্ববর্তী ৯ নং ওয়ার্ডের নব নির্বাচিত সদস্য জহিরুল ইসলাম সোহেলকে নিয়ে বাজারে গিয়ে বিষয়টি মিমাংসার প্রস্তাব দেয়। এসময় মুহিদ ও তার সর্থকরা উত্তেজিত হয়ে জহির ও সোহেলের ওপর হামলা চালায়। হামলায় ইউপি সদস্য জহিরসহ তার সমর্থক জয়, কবির, রাসেল ও মজিবর গুরতর আহত হয়।

এ খবর পেয়ে জহিরের সমর্থকরা ছুটে গেলে সেখানে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়ে নেছারাবাদ ওসি আবির মোহাম্মদ হোসেনের নেতৃত্বে পুলিশ ও নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান মিঠুন হালদার ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ব্যাপারে থানায় উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, সংঘর্ষের প্রকাশ্যে দুই ইউপি সদস্য হলেও নেপথ্যে বিরোধটা দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে। হামলাকারী ইউপি সদস্য মুহিদ ও তার সমর্থকরা ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা মার্কার পরাজিত প্রার্থী শেখর সিকদারের অনুসারি এবং হামলায় আহত ইউপি সদস্য জহিরসহ অন্য আহতরা নবনির্বাচিত চেয়ারম্যান মিঠুন হালদারের অনুসারি আনারস প্রতীকের সমর্থক বলে জানা গেছে।

নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন জানান, দুই পক্ষের দু'টি অভিযোগ পেয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন আছে। তদন্ত শেষে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এমএস