Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সীমানা বিরোধের জেরে প্রতিপক্ষের ধাক্কায় মুক্তিযোদ্ধা মৃত্যু

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

জুন ২৮, ২০২১, ১১:৫০ এএম


সীমানা বিরোধের জেরে প্রতিপক্ষের ধাক্কায় মুক্তিযোদ্ধা মৃত্যু

শাজাহানপুর থানাধীন বগুড়া পৌরসভার ১৩নং ওয়ার্ডের ফুলদিঘী এলাকায় সীমানা নিয়ে বিরোধে প্রতিপক্ষের ধাক্কায় এক মুক্তিযোদ্ধার মৃত্যুতে থানায় অভিযোগ। এ ঘটনায় রফিকুল হাসান রিফাত (১৭) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৭ জুন) রাতে উপজেলার ফুলদীঘি এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত খালেকুজ্জামান (৬৭) নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তিনি পাবানা জেলার মৃত সামা মোল্লার ছেলে।

সরেজমিনে দেখা যায়, সীমানা প্রাচীর দেয়া বাউন্ডারির উপর আবার নতুন করে নির্মাণ কাজ শুরু করেছেন শফিকুল ইসলাম। এতে মুক্তিযোদ্ধা পরিবার নিষেধ করলে তাদের মধ‍্যে বাকবিতণ্ডা ও ধাক্কাধাক্কির কথা জানান নিহতের ছেলে জুয়েল রানা। এ সময় প্রতিপক্ষ শফিকুলের ছেলে রিফাত (২০) মুক্তিযোদ্ধা খালেকুজ্জামনকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এ ঘটনায় তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার (২৮ জুন) দুপুরে শফিকুল ইসলামের ছেলে রাকিবুল হাসান রিফাত এবং তার স্ত্রীর নামে হত্যা মামলা দায়ের করেন নিহতের পরিবার।

অপরদিকে শফিকুল ইসলাম জানান, নিয়ম মেনেই সীমানা প্রাচীর দেয়া হয়েছে। ঘটনার সময় কোন প্রকার ধাক্কাধাক্কির ঘটনা ঘটেনি। খালেকুজ্জামান নিজেই মাথা ঘুরে মাটিতে পড়ে যায়। এর আগেও দুই দফা স্টোক করেছিলেন তিনি।

শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং কিভাবে মারা গেলেন সে বিষয়ে তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় মামলা হয়েছে।

আমারসংবাদ/কেএস