Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফেনী পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার চিরঘুমে

ফেনী প্রতিনিধি

জুলাই ৩, ২০২১, ০১:৫০ পিএম


ফেনী পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার চিরঘুমে

ফেনী পৌরসভার সাবেক মেয়র নুরুল আবছার দীর্ঘদিন শয্যাশায়ী থাকার পর শনিবার (৩ জুলাই) সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। 

একইদিন বাদ আসর শহরের রামপুর নুরীয়া হাফেজিয়া মাদ্রাসা মাঠে নামাজে জানাযা শেষে তাকে সওদাগর বাড়ির পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়। 

জানা যায়, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌরসভার বর্তমান মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সাবেক মেয়র হাজী আলাউদ্দিন, পৌর পরিষদের সদস্যবৃন্দ, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও বিপুল সংখ্যক মুসল্লি স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত নুরুল আবছার ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও পাইলসের সমস্যায় ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

২০০২ থেকে ২০০৮ সাল পর্যন্ত ফেনী পৌরসভার মেয়রের দায়িত্বে থাকাকালে পৌরসভার উন্নয়ন ও আধুনিকায়নে ব্যাপক ভূমিকা রাখেন নুরুল আবছার। এ কারণে তিনি সর্বমহলে ব্যাপক প্রশংসিত হন। ২০০৯ সালে পৌরসভা নির্বাচনের আগমুহুর্তে সড়ক দূর্ঘটনায় তিনি পঙ্গুত্ব বরণ করেন। জীবদ্দশায় নুরুল আবছার জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও যুগ্ম-আহবায়ক ছিলেন।

এদিকে সাবেক মেয়র নুরুল আবসারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফেনী পৌরসভার বর্তমান মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। 

এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে জানান, মেয়র নুরুল আফসার ছিলেন একজন কর্মবীর মানুষ। তিনি পৌরসভার মেয়র নির্বাচিত হওয়ার আগে ও পরে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত ছিলেন। তার সময়ে ফেনী পৌরসভা উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন।

আমারসংবাদ/এআই