Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কালকিনিতে বি‌ধি‌নি‌ষেধ অমান্য করায় জরিমানা

কালকিনি (মাদারীপুর) প্রতি‌নি‌ধি

জুলাই ৫, ২০২১, ০১:০০ পিএম


কালকিনিতে বি‌ধি‌নি‌ষেধ অমান্য করায় জরিমানা

মাদারীপুরের কালকিনিতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৬টি মামলায় প্রায় ১৮ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন। 

এদিকে লকডাউন কঠোরভাবে বাস্তবায়নের জন্য সোমবার (৫ জুলাই) সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান ও এ্যাসিল্যান্ড মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে কালকিনি ও ডাসার থানা পুলিশের সহযোগীতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের সাথে রয়েছে পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও  আনসার সদস্যরা। উপজেলায় লকডাউনে অপ্রয়োজনে বাইরে বের হওয়াসহ সরকারি বিধি-নিষেধ অমান্য করায় এ টাকা জরিমান করা হয়। 

এলাকা ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমের ফলে সারাদেশে কঠোর লকডাউন চলছে। তাই উপজেলায় লকডাউন বাস্তবায়নের জন্য কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসন প্রতিদিন উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে সাধারণ মানুষকে সরকার ঘোষিত নির্দেশনাগুলো মেনে চলার জন্য মাইকিংসহ বিভিন্নভাবে সহযোগিতা করছে। লকডাউনের ফলে ঔষুধের দোকান সর্বক্ষণ, এবং ফলের দোকান ও কাঁচাবাজারের দোকান দুপুর ২টা পর্যন্ত খোলা থা‌কে। শপিংমল এবং অন্যান্য দোকান বন্ধ রয়েছে। খুব জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে রাস্তায় সচারচর দেখা যায় না। তবে লকঠাউন বাস্তবায়‌নের জন‌্য উপজেলার বিভিন্ন রাস্তায় পুলিশ মোতায়ান রয়েছে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসান বলেন, আমার ও এ্যাসিল্যান্ড মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে কালকিনি এবং ডাসার থানা পুলিশের সহযোগীতায় উপজেলা সদরসহ বিভিন্ন হাট-বাজারে অভিযান অব্যাহত রেখেছি। এবং আজ এ প্রযন্ত ১৬টি মামলায় ১৭ হাজার ২শত টাকা জরিমানা করেছি।

আমারসংবাদ/কেএস