Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

করোনায় আক্রান্ত-উপসর্গ নিয়ে বরিশালে ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৪১৪

বরিশাল প্রতিনিধি

জুলাই ৮, ২০২১, ১০:৪০ এএম


করোনায় আক্রান্ত-উপসর্গ নিয়ে বরিশালে ১১ জনের মৃত্যু, আক্রান্ত ৪১৪

বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর রেকর্ডও। প্রাণঘাতী এই ভাইরাসে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪১৪ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন বরিশাল জেলার বাসিন্দারা। 

এর আগের দিন ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২২। আর সর্বশেষ আক্রান্তের সংখ্যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২০ হাজার ৫২৮ জন। একই সময়ে ভাইরাসটির উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও ১১ জন রোগী মৃত্যুবরণ করেছেন। 

তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসি আর ল্যাবে পাঠোনো হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে বরগুনা জেলায় একজন মারা গেছেন। যা নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৩৩২ জনে দাঁড়িয়েছে। 

এসব তথ্য নিশ্চিত করে বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে নতুন করে আরও ৪১৪ জন মরণঘাতি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১৪ জনের মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায় ১২৫ জন।

এনিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৮২৮ জনে। এরপর ঝালকাঠিতে নতুন ৯৩ জন সহ মোট ২ হাজার ৩৬৭ জন, বরগুনায় নতুন ৬২ জন সহ মোট ১ হাজার ৭০৯ জন, পিরোজপুরে নতুন ৬১ জন সহ মোট ২ হাজার ৭৬৫ জন, পটুয়াখালীতে নতুন ৩৯ জন সহ ২ হাজার ৭১৮ জন এবং ভোলায় নতুন ৩৪ জন সহ মোট ২ হাজার ১৮১ জন। 
এরমধ্যে বিভাগে এ পর্যন্ত মোট ১৫ হাজার ৫৫৫ জন রোগী সুস্থ হয়েছেন। 

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি ও মৃত্যুর হার বেড়েছে জানিয়ে হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১১ জন রোগীর মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২১৮ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৫৭৮ জনের মৃত্যুবরণ করেছেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালের করোনা ওয়ার্ডে ১২ জন ও করোনা আইসোলেশন ওয়ার্ডে ৩৩ জনসহ মোট ৪৫ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৭ জন ও আইসোলেশন ওয়ার্ডে ১৬০ জন সহ মোট ২১৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির শুরুতে ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

আমারসংবাদ/এআই