Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ডিমলায় জমির বিরোধে নিহত ১, গ্রেপ্তার ২

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

জুলাই ৯, ২০২১, ১০:৪৫ এএম


ডিমলায় জমির বিরোধে নিহত ১, গ্রেপ্তার ২

নীলফামারীর ডিমলায় প্রতিপক্ষের হামলায় হরিপদ রায় (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) সন্ধ্যায় ডিমলা সদর ইউনিয়নের বাবুরহাট বোছাগাড়ি পাড়ার শ্নশান এলাকায় এই ঘটনা ঘটে। নিহত হরিপদ ওই এলাকার আন্ধারু বর্মণের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিবেশী মোজাই মাহমুদের সঙ্গে হরিপদ রায়ের বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সন্ধ্যা ৬টায় মোজাই মাহমুদের বাড়ির পেছনে হরিপদ পৈতৃক সূত্রে পাওয়া নিজের জমির সীমানা (আইল) পরিষ্কার করছিলেন। 

এ সময় মোজাই মাহমুদ (৫৫), তার স্ত্রী ছেপাতন (৪৩), ছেলে রবিউল ইসলাম (২৮), আজম (২৫), মেয়ে মারুফা (২৩)সহ তার সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়লে। এক পর্যায়ে কিছু বুঝে ওঠার আগেই তারা হরিপদকে এলোপাতাড়ি মারপিট শুরু করলে হরিপদ মাটিতে লুটিয়ে পরে। স্থানীয় লোকজন ছুটে এসে হরিপদকে উদ্ধার করে ডিমলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

নিহতের স্ত্রী লক্ষীবালা বলেন, আমার স্বামীকে মারপিটের পর মোজাই ও তার পরিবারের লোকেরা সন্ত্রাসী  বাহিনী নিয়ে আবারও আমার বাড়িতে হামলা চালায়। তারা আমাদের মারপিট করে মেয়ের বিয়ের জন্য জমানো পাঁচ লাখ টাকা, স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। এ ঘটনায় নিহত হরিপদের স্ত্রী লক্ষীবালা বাদী হয়ে ৮ জনকে নামীয় ও ৫/৬ জন অজ্ঞাত ব্যক্তির নামে ডিমলায় থানার মামলা নং-৯, তারিখ-৯/০৭/২০২১ হত্যা মামলা দায়ের করেন। 

ঘটনার সত্যতা স্বীকার করে ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, ময়না তদন্তের জন্য মরদেহ উদ্ধার করে জেলার মর্গে প্রেরন করা হয়েছে। নিহতের স্ত্রী থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। অভিযোগের বিত্তিতে শুক্রবার (৯ জুলাই) এজাহার নামীয় হাবিবুর রহমান (২৭) ও মারুফা বেগম (২৩)কে গ্রেপ্তার করা হয়েছে বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

আমারসংবাদ/কেএস