Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ-ভারত কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীদের যৌথ সভা অনুষ্ঠিত

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি:

জুলাই ৯, ২০২১, ১১:১০ এএম


বাংলাদেশ-ভারত কাস্টমস কর্মকর্তা ও ব্যবসায়ীদের যৌথ সভা অনুষ্ঠিত

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে বাংলাদেশ-ভারত কাস্টমস্ কর্মকর্তা ও ব্যবসায়ীদের যৌথসভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) বুড়িমারী স্থলবন্দর এলাকার জিরো পয়েন্টে বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী সভা অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসায়ী কার্যক্রম পরিচালনায় উভয় দেশের কাস্টমস্ কর্তৃপক্ষ ও ব্যবসায়ীগণ সভায় একমত পোষণ করেন। 

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুলের সভাপতিত্বে এ সময় ভারতীয় চ্যাংড়াবান্ধা শুল্ক স্টেশন কাস্টমের সুপার বিদ্যুৎ ঠিকাদার, তপন মণ্ডল ও শরবিন্দু বিশ্বাস, রপ্তানিকারক ব্যবসায়ী ইদু সওদাগর, উত্তম সরকার, ভাটু দেব, সম্রাট রায়, বিকাশ রায় ও চ্যাংড়াবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুস সামাদ। 

বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের কাস্টমের সহকারী কমিশনার (এসি) কেফায়েত উল্যাহ মজুমদার, বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) রুহুল আমিন, বুড়িমারী স্থলবন্দর আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়নের চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাত, কাস্টমের সহকারী রাজস্ব কর্মকর্তা অচিন্ত কুমার ঝাঁ, আপেল মাহমুদ, ব্যবসায়ী রেজওয়ান হোসেন, জাহিদুর রহমান মুক্তা, নুরুজ্জামান এবং স্থলবন্দর শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম সরদার, ট্রাক চালক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম সভায় অংশ গ্রহণ করেন।

সভায় উভয় দেশের কর্তৃপক্ষ, ব্যবসায়ীরা করোনাভাইরাস পরিস্থিতিতে পণ্যবাহী গাড়ি সকাল ৭ টা থেকে দুপুর ২ টার মধ্যে আনা- নেওয়া করা, যতদ্রুত সম্ভব ভারতীয় গাড়ি সমূহ পণ্য খালাস করে ফিরে যাওয়া, গাড়ি চালকদের মাস্ক ব্যবহার, হ্যান্ড স্যানিটাইজার, শুকনা খাদ্য নিয়ে গাড়িতে অবস্থান করা, তাৎক্ষনিক যোগাযোগ বৃদ্ধি, বাংলাদেশি ব্যবসায়ীদেরকে দায়িত্বপূর্ণভাবে গাড়ি লোড- আনলোড করার ব্যাপারে সকলে একমত হন।

আমদানি- রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রুহুল আমীন বাবুল বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশনে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা- বাণিজ্য অব্যাহত রাখতে উভয় দেশের কাস্টমস্ কর্মকর্তা ও ব্যবসায়ীগণ যৌথসভায় একমত হয়।

আমারসংবাদ/এমএস