Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কুমারখালীতে করোনা রোগীদের পাশে ছাত্রলীগ

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

জুলাই ১০, ২০২১, ০২:৩০ পিএম


কুমারখালীতে করোনা রোগীদের পাশে ছাত্রলীগ

কুষ্টিয়ার কুমারখালীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার ও সেবিকা সংকট চলছে। এমন সংকট পরিস্থিতিতে করোনা রোগীদের সেবায় বাংলাদেশ আওয়ামী ছাত্রলীগের একদল কর্মী স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছে। 

করোনা ভাইরাসের স্যাম্পল সংগ্রহের সময় দুরত্ব বজায় রাখা, করোনা ওয়ার্ডে রোগী সেবায় সেবিকাদের সার্বিক সহযোগীতা ও করোনায় মৃত লাশ স্বজনদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন তারা।

কুমারখালী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. আসাদুর রহমান আশা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সেক্রেটারী জীবন আহমেদ সোহেল, যুগ্ম সেক্রেটারী ওয়াসিম আহমেদের নেতৃত্বে ২৫ জন ছাত্রলীগ কর্মী গত এক সপ্তাহ যাবত এই স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খানের পরামর্শে গত ৩ জুলাই থেকে এই স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করছেন তারা। ইতিমধ্যেই ২টি করোনা রোগীর মরদেহ বাড়ী পৌছানোসহ সার্বক্ষনিক কাজ করছে কর্মীরা।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন জানান, হাসপাতালে চিকিৎসক সংকটের কারণে করোনা রোগী নিয়ে যখন হিমশিম অবস্থা ঠিক তখনই ছাত্রলীগের ছেলেরা এসে সার্বক্ষণিক সহযোগিতা করছেন। সকাল থেকে রাত অবধি তিনটি দলে রুটিন করে তারা নিরলসভাবে সেবা করছেন রোগীদের। ছাত্রলীগকর্মী শান্ত, সুজন, সোহাগ, আকাশ, শাকিলরা রোগীর কাছে অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটে চলেছে এমন দৃশ্য মানবতার পরিচায়ক বলে অনেকেই মন্তব্য করছেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম জানান, করোনা রোগীর দাফনের ক্ষেত্রে যদি তার পরিবারের লোক এগিয়ে না আসে তবে তারাই দাফনের ব্যবস্থা করবেন। 

সেক্রেটারী জীবন হাসান সোহেল বলেন, করোনার ভয়ে রোগীর কাছে অনেকেই আস্তে চাইনা।তাই তাদের মনোবল বৃদ্ধির জন্য আমরা তাদের পাশে থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

যুগ্ম সেক্রেটারী ওয়াসিম আহমেদ জানান, আমরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি। যে কোন সময় আক্রান্ত হতে পারি। তিনি সবার কাছে দোয়া ও মঙ্গল কামনা করেন।

[media type="image" fid="132187" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

এদিকে উক্ত হাসপাতালে অক্সিজেন সংকট বিদ্যমান থাকায় অনেকেই সিলিন্ডার সরবরাহ করছে। প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। অচিরেই করোনা হাসপাতালে রুপ নেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এমন পরিস্থিতিতে ছাত্রলীগের স্বেচ্ছাসেবকের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে সকল শ্রেণি-পেশার মানুষ।

আমারসংবাদ/এআই