Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ফটিকছড়ির নতুন ইউএনও মহিনুল হাসানের যোগদান 

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি 

জুলাই ১১, ২০২১, ০৩:১০ পিএম


ফটিকছড়ির নতুন ইউএনও মহিনুল হাসানের যোগদান 

ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন বিসিএস ৩৩ তম ব্যাচের কর্মকর্তা মহিনুল হাসান। তিনি রোববার (১১ জুলাই) সকালে এডিসি হিসেবে পদোন্নতি প্রাপ্ত বিদায়ী ইউএনও সায়েদুল আরেফীনের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

ভোলার লালমোহন উপজেলার কৃতি সন্তান মহিনুল স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসএসসি-এইচএসসি কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন। ৩৩ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০১৪ সালের ১৩ আগস্ট ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সরকারি চাকরিতে যোগদান করেন তিনি। পরবর্তীতে সেখান থেকে ২০১৮ সালের অক্টোবরে ময়মনসিংহ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পদায়িত হন।

এসিল্যান্ড হিসেবে দায়িত্ব পালন অবস্থায় ২০১৯ সালে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে পদোন্নতি পান প্রশাসনের এ কর্মকর্তা। পরে ২০২০ সালের জুন থেকে তিনি ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কামরুল হাসানের (যিনি বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার) একান্ত সচিব (পিএস) হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে বদলি হয়ে গত ৮ জুন ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নিযুক্ত হন প্রশাসনের মেধাবী এ কর্মকর্তা। 

রোববার ফটিকছড়িতে যোগদান করে তিনি বিদায়ী ইউএনও সায়েদুল আরেফীনের কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন। ১০৩ তম প্রশাসন ও আইন কোর্সে প্রথম স্থান অধিকার করে ২০১৮ সালের ২১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর হাতে থেকে রেক্টর'স মেডেল লাভ করেন  নবাগত ইউএনও মহিনুল। ৪ ভাই, ২ বোনের মধ্যে পরিবারে সবার ছোট তিনি। ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক ইউএনও মহিনুল হাসান।

আমারসংবাদ/কেএস