Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

নোয়াখালীতে করোনা রোগীদের সেবায় ৩০ লাখ টাকার ইকুইপমেন্ট বিতরণ

নোয়াখালী প্রতিনিধি

জুলাই ১৩, ২০২১, ১২:৩০ পিএম


নোয়াখালীতে করোনা রোগীদের সেবায় ৩০ লাখ টাকার ইকুইপমেন্ট বিতরণ

করোনা রোগীদের চিকিৎসা সেবা উন্নয়নে এবং ভাইরাসের সংক্রমণ রোধে নোয়াখালী জেলা স্বাস্থ্য বিভাগকে অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, বিপআপ মেশিনসহ ৩০ লাখ টাকার চিকিৎসা সামগ্রী প্রদান করেছে গ্লোব ফার্মাসিউটিক্যালস লিমিটেড। 

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেল ৪ টায় গ্লোব ফার্মাসিউটিক্যালের কর্পোরেট অফিসে এসব সামগ্রী জেলা স্বাস্থ্য বিভাগের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের হাতে তুলে দেন গ্লোব ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহ।

এ সময় গ্লোব ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক খালেদ সাইফুল্লাহ বলেন, নোয়াখালীতে করোনা সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্লোব ফার্মাসিউটিক্যালস সব সময় অসহায় মানুষের পাশে থাকে। দেশের ক্রান্তিলগ্নে নোয়াখালীর মানুষের জন্য করোনা চিকিৎসায় গ্লোব ফার্মাসিউটিক্যালস বিনামূল্যে ১৭টি অক্সিজেন কনসেনট্রেটর, ১৫টি সিলিন্ডার (৪০ লিটার), ১০টি বিপআপ মেশিনও ১০ কার্টুন হ্যান্ড গ্লাভস দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, নোয়াখালী জেলার করোনা রোগীরা যাতে দ্রুত সেবা পেয়ে সুস্থ হয়ে ঘরে ফিরতে পারেন, তার জন্য গ্লোব ফার্মাসিউটিক্যালসের এই প্রচেষ্টা। আগামীতেও করোনা রোগীদের জন্য গ্লোব ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে সরবরাহ অব্যাহত থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, করোনা মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে। করোনা আক্রান্ত রোগীদের জন্য সবার আগে প্রয়োজন হয় অক্সিজেনের। এই সময়ে এসব সুরক্ষা সামগ্রী জেলাবাসীর উপকারে আসবে। জেলার সকল উপজেলায় এসব সুরক্ষা সামগ্রী দেওয়া হবে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, গ্লোব ফার্মাসিউটিক্যালসের দেওয়া চিকিৎসা সামগ্রী করোনা আক্রান্ত রোগীদের জন্য অনেক কাজে লাগবে। এখন যে অবস্থা চলছে করোনাকালে তাতে সচেতন হওয়া জরুরি। প্রতিদিন রোগীর সংখ্যা বাড়ছে। ভাল সেবা আরও বেশি বেশি প্রদান করা সম্ভব হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে এছাড়াও বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুন নাহার, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস