Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

করোনায় আক্রান্ত-উপসর্গ নিয়ে বরিশালে আরও ১৩ জনের মৃত্যু

বরিশাল প্রতিনিধি 

জুলাই ১৫, ২০২১, ০৯:৫৫ এএম


করোনায় আক্রান্ত-উপসর্গ নিয়ে বরিশালে আরও ১৩ জনের মৃত্যু

বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলে প্রতিনিয়ত বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর রেকর্ডও। প্রাণঘাতী এই ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫০০ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছেন বরিশাল জেলার বাসিন্দারা। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ হাজার ৫৯৬ জন। 

তথ্য নিশ্চিত করে বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০০ জন। একই সময়ে ভাইরাসটির উপসর্গ নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও ১০ জন ও করোনায় আক্রান্ত হয়ে আরও তিনজন রোগী মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া এই ৩ জনেরই বাড়ি পিরোজপুর জেলায়। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ৩৬৮ জনে দাঁড়িয়েছে। 

তিনি আরও জানান, ভাইরাসটিতে নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি বরিশাল জেলায় ১৯২ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৪৯৮ জনে। এরপর ঝালকাঠিতে নতুন ৮৫ জন সহ মোট ৩ হাজার ১০৬ জন, পিরোজপুরে নতুন ৭১ জন সহ মোট ৩ হাজার ৪০৮ জন, পটুয়াখালীতে নতুন ৫৯ জন সহ ৩ হাজার ৭৯ জন, ভোলায় নতুন ৪৭ জন সহ মোট ২ হাজার ৪১৬ জন এবং বরগুনায় নতুন ৪৬ জন সহ মোট ২ হাজার ৮৯ জন। এর মধ্যে বিভাগে এ পর্যন্ত মোট ১৫ হাজার ৫৯৪ জন রোগী সুস্থ হয়েছেন। 

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত্যুর হার বেড়েছে জানিয়ে হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১০ জন রোগীর মৃত্যু হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসি আর ল্যাবে পাঠোনো হয়েছে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন আরও ৩ জন রোগী মারা গেছেন। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২৩৫ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬৩৯ জনের মৃত্যুবরণ করেছেন। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৬ জন ও করোনা আইসোলেশন ওয়ার্ডে ২৮ জনসহ মোট ৫৪ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে ১০৩ জন ও আইসোলেশন ওয়ার্ডে ১৭৬ জন সহ মোট ২৭৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

প্রসঙ্গত, দেশে করোনা মহামারির শুরুতে ২০২০ সালের ৯ মার্চ নারায়ণগঞ্জ ফেরত পটুয়াখালীর দশমিনা উপজেলার এক শ্রমিক বরিশাল বিভাগের মধ্যে সর্বপ্রথম আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

আমারসংবাদ/কেএস