Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নীলফামারীতে করোনায় আরো ২ জনের মৃত্যু

নীলফামারী প্রতিনিধি 

জুলাই ১৬, ২০২১, ০২:২০ পিএম


নীলফামারীতে করোনায় আরো ২ জনের মৃত্যু

করোনায় নীলফামারীতে আবারো দুইজনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যুসহ নতুন করে আরও ৫৩ জন করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যু হলো ৪৪ জন। 

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করেন। 

করোনায় মৃত্যু বরনকারী দুইজন হলেন জেলার ডোমারের দক্ষিন গোমনাতী পন্ডিতপাড়া গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে আব্দুল হক (৭০)। তিনি গত ৮ জুলাই করোনা পরীক্ষায় সংক্রমিত হয়ে নীলফামারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অপরজন জেলার সৈয়দপুর উপজেলার চাঁদনগর মহল্লার মৃত ইসমাইল বদরের ছেলে আশিক বদর (৪০)। তিনি গত ৯ জুলাই নমুনা পরীক্ষায় করোনা সংক্রমন হয়ে রংপুরে চিকিৎসাধীন ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গেল ২৪ ঘণ্টায় ২৮৫ নমুনা পরীক্ষা করে ৫৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ৪২, ডোমারে ৩, সৈয়দপুরে ২, জলঢাকায় ৪ ও কিশোরীগঞ্জ উপজেলায় ২ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৯৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ্য হয়েছে মাত্র ৪ জন। বর্তমানে ৬২২ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। 

এরমধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৪০ জন, সৈয়দপুরে ৭ জন, ডোমারে ১ জন, হোম কোয়ারাইটেনে রয়েছে ৫৬১ জন ও রংপুর মেডিকেলে ১৫ জন। এ জেলায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৬৬ জন। এরমধ্যে সুস্থ্য হয়েছে এক হাজার ৯০০ জন।

সূত্র আরো জানা যায়, ২০২০ সালের ২৬ এপ্রিল থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত ২৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা যান। এরপর চলতি বছরের ৫ ফেব্রুয়ারি ১ জন, মার্চে ৪ জন, এপ্রিলে ৩ জন, জুন মাসে ১ জন ও চলতি মাসের ১৩ তারিখ পর্যন্ত ৯ জনসহ সর্বমোট ৪৪ মৃত্যু বরন করেন। 

এলাকাবাসী অভিযোগ করে জানায়, কঠোর লকডাউন চলাকালিন উত্তরা ইপিজেড খোলা থাকায় সেখানে প্রতিদিন ৩৫ হাজার শ্রমিক আসা যাওয়া করছে। 

একটি সূত্র জানায়, গত ৫ দিনে ইপিজেডে ১৫ জন চীনা নাগরিক ও দেড় শতাধিত শ্রমিক করোনা আক্রান্ত হয়। 

আমারসংবাদ/কেএস