Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মাটিরাঙ্গায় কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

জসিম উদ্দিন জয়নাল,পার্বত্য অঞ্চল

জুলাই ১৭, ২০২১, ০৯:৫০ এএম


মাটিরাঙ্গায় কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণে সারাবিশ্ব দিশেহারা। সেই সাথে দিশেহারা পুরো দেশ। প্রতিদিন রেকর্ড হচ্ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। প্রাণঘাতী করোনার সংক্রমণ এড়াতে বিদ্যমান সরকারের দেওয়া লকডাউনে কর্মহীন হয়ে পড়েছে জেলার মাটিরাঙ্গা উপজেলার নিম্নআয়ের মানুষ। 

এমন কর্মহীন ২৫০ পরিবারের মাঝে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্হাপনা মন্ত্রণালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা খাগড়াছড়ি জেলা ত্রাণ অফিস ও জেলা প্রশাসন কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার খাদ্যসামগ্রী ও চিকিৎসা সামগ্রী প্রদান করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

শনিবার (১৭ জুলাই) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা অডিটোরিয়ামে চিকিৎসা সামগ্রী প্রদান ও কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূইঁয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ফারজানা আক্তার ববি, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো:শামছুল হক, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খাঁন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কার্যালয়ের সহকারি প্রকৌশলী মো: রুহুল আমিন প্রমুখ।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো:রফিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ২৫০ পরিবারের মাঝে বিতরণ করা হয়। প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ২ কেজি আলু, ১ কেজি লবণ ও ১ লিটার সয়াবিন তৈল ১টি সাবান প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, মাটিরাঙ্গা উপজেলাবাসীর জন্য করোনা প্রতিরোধের জন্য মাটিরাঙ্গা উপজেলা পরিষদ ও পৌরসভার উদ্যােগে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০টি অক্সিজেন সিলিন্ডার, ১০টি অক্সিজেন ফ্লো মিটার ২টি বাইপেপ মেশিন সহ চিকিৎসা সামগ্রী মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:মো:খায়রুল আলমের হাতে তুলে দেন-ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

চিকিৎসা সামগ্রী প্রদান ও হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের জন্য কাজ করে যাচ্ছে সরকার। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ১০টি অক্সিজেন সিলিন্ডার, ১০টি অক্সিজেন ফ্লো মেশিন ২টি বাইপেপ মেশিন প্রদান করা হয়েছে।

বর্তমান সরকারের সময়ে কোন মানুষ না খেয়ে থাকবে না। দেশের নাগরিক আমরা আমাদের দায়িত্ব পালন না করার কারনে সরকার কঠোর লক ডাউন দিয়েছেন মানুষদের নিরাপদে রাখার জন্য সরকার কঠোর লকডাউন দিয়েছে মাঠ  প্রশাসনেরর নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইন-শৃঙ্খলাবাহিনী নিজের জীবনের ঝুকি নিয়ে মানুষকে সচেতন করতে মাঠে কাজ করছেন  

নিজে সুস্থ থাকতে হলে সচেতন হয়ে সরকারি দেওয়া বিধিনিষেধ মেনে চলতে হবে। হাসপাতালমুখী না হয়ে নিজেরা সচেতন হলে নিজের পরিবার সুস্থ থাকবে, রাষ্ট্র নিরাপদ থাকবে। তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে হবে।

সবাই মাস্ক পড়ুন, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য  আহ্বান জানান ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

আমারসংবাদ/এআই