Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে ৬ হাজার গাঁজা গাছের চারা জব্দ, ২ নারী আটক

পার্বত্য অঞ্চল প্রতিনিধি

জুলাই ১৭, ২০২১, ০৩:৪০ পিএম


খাগড়াছড়িতে ৬ হাজার গাঁজা গাছের চারা জব্দ, ২ নারী আটক

খাগড়াছড়ি জেলা শহরের ফুড বিল এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় ৬ হাজার গাঁজা গাছের চারা জব্দ করা হয়েছে।

এ ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক  (এস আই) উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য গাঁজার চাষাবাদ ও উৎপাদনের দায়ে অমলদু চাকমাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (১৭জুলাই) সকালের দিকে খাগড়াছড়ি মডেল থানার পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। পুলিশ গাঁজা চাষের সাথে জড়িত থাকার দায়ে দুই নারীকে আটক করছে। 

মামলার অপর আসামিরা হলন-বিঢুসি চাকমা, রটিনা চাকমা, চদ্রনাথ চাকমা, অরুন চাকমা। আসামিরা সবাই একই পরিবারর সদস্য।  

বিষয়টি নিশ্চিত করেন মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ রশীদ। বাকী আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। 

মামলার এজাহার থেকে জানা যায়, জেলার সদর উপজেলার ফুট বিল এলাকায় একটি বাড়ির আঙিনায় অবৈধ মাদক গাঁজার চাষাবাদ ও উৎপাদন কর আসছিলা। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালয় নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ফুট বিল এলাকার অমলদু চাকমার বাড়িতে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে  ৬ হাজার গাঁজার চারা উদ্ধার করে বীজ ধংস করে। 

এসময় এর সাথে জড়িত থাকার দায়ে দুই নারীকে আটক করে থানায় সাপর্দ করা হয়। পর পুলিশের এস আই উইলিয়াম চাকমা বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮-এর বিভিন্ন ধারায় মামলায় দায়ের করেন। 

শনিবার দুপুরে দুই নারীকে গ্রেপ্তার দেখিয়ে দুপুরে চীফ জুডিশিয়াল আদালতে পাঠানাে হয়। 

অভিযানকালে পুলিশ, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তররের কর্মকর্তারাও উপস্হিত ছিলেন। অভিযানে প্রায় ৬ হাজার গাঁজার চারা ধবংস করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট বাসুদেব কুমার মালা।

আমারসংবাদ/এআই