Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

দেবিদ্বারে বিধিনিষেধ না মানায় ১৬ মামলায় জরিমানা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

জুলাই ২৩, ২০২১, ১২:০০ পিএম


দেবিদ্বারে বিধিনিষেধ না মানায় ১৬ মামলায় জরিমানা

করোনা সংক্রমণ রোধে দেবিদ্বারে চলছে ‘কঠোর বিধিনিষেধ’। আর তা বাস্তবায়নে কঠোর অবস্থানে রয়েছে দেবিদ্বার উপজেলা প্রশাসন। প্রথম দিনে সরকারি বিধিনিষেধ না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৬টি মামলায় ৮ হাজার ৭০০ টাকা জরিমানা করেছেন সহকারি কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দীন। 

এসময় উপস্থিত ছিলেন, এএসআই মো. আনোয়ার হোসেন, পৌর মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি মো. হিরন মোল্লা। 

শুক্রবার (২৩ জুলাই) সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ গিয়াস উদ্দীন পরিচালিত মোবাইল কোর্টে  বিধিনিষেধ না মানায় দোকান মালিক ও যানবাহনের চালকদের কাছ থেকে ১৬টি মামলায় ৮হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জানা যায়, করোনা সংক্রমণ রোধে সারাদেশে ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধের ঘোষণা করা হয়েছে। বিধিনিষেধ কার্যকর করতে স্থানীয় প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হয়। 

উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মোহাম্মদ গিয়াস উদ্দীন বলেন, করোনা সংক্রমণ রোধ করতে মানুষকে ঘরে রাখতে আমরা শুরু থেকে নানা কার্যক্রম পরিচালনা করে আসছি। সর্বশেষ কিছুদিন সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় সরকার টানা ১৪ দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেন। এ ঘোষণার পরেও কিছু মানুষ অকারণে ঘর থেকে বাইরে আসছে। 

এসব মানুষের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১৬টি মামলায় ৮হাজার ৭০০টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসনের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আমারসংবাদ/এআই