Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড

সিলেট প্রতিনিধি 

জুলাই ২৮, ২০২১, ০৭:৫৫ এএম


সিলেটে একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড

সিলেট বিভাগে গেল ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তে রেকর্ড হয়েছে। এদিন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। এ সময়ে ৭৩৬ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে। দেশে মহামারি শুরুর পর থেকে সিলেট বিভাগে এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড। 

এর আগে ২৭ জুলাই সর্বোচ্চ ৭০৮ জনের করোনা শনাক্তের কথা ও ২৬ জুলাই সর্বোচ্চ ১৪ জনের মৃত্যুর খবর জানিয়েছিল সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের কার্যালয়। 

বুধবার (২৮ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ সংক্রান্ত দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেটের চার ল্যাবে ১ হাজার ৮৭০ নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭৩৬টি নমুনায় করোনার অস্তিত্ব মিলেছে। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৯.৩৬  শতাংশ। এদের মধ্যে সিলেট জেলার ৩৪১ জন, সুনামগঞ্জে ১১৬, হবিগঞ্জে ৫৪ এবং মৌলভীবাজারে ২২৫ জন শনাক্ত হয়েছেন। 

সব মিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ হাজার ৬৫৪ জন।
এর মধ্যে সিলেট জেলায় ২০ হাজার ৮০০ জন, সুনামগঞ্জে ৪ হাজার ৩২২ জন, হবিগঞ্জে ৪ হাজার ৩৪৭ জন এবং মৌলভীবাজারে ৫ হাজার ১০৭ জন শনাক্ত হয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জন, সিলেট জেলার ৯ জন, সুনামগঞ্জের একজন ও মৌলভীবাজার জেলার দুইজন রয়েছেন।

এ নিয়ে এ বিভাগে করোনায় মারা গেলেন ৬৫৫ জন। এর মধ্যে সিলেট জেলার ৫১৬ জন, সুনামগঞ্জে ৪৮ জন, হবিগঞ্জে ৩০ জন এবং মৌলভীবাজারের ৫৫ জন।

এদিকে গত একদিনে চার জেলা মিলে সুস্থ হয়েছেন ৩৫৪ জন। সবমিলিয়ে আজ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯ হাজার ৫৭৪ জন।

আর ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৭ জন। সবমিলিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৯৮ জন।

আমারসংবাদ/কেএস